সারাদেশ

গুলিস্তানে অবরোধবিরোধী অবস্থান আওয়ামী লীগের

ডেস্ক রিপোর্ট: ফেনীতে হরতালে নাশকতা ও ভাঙচুরের অভিযোগে গত দুই দিনে আটটি মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় বিএনপি-জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার এড়াতে ঘরবাড়ি থেকে পালিয়ে অন্যত্র গা ঢাকা দিয়েছেন বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

এছাড়াও গ্রেফতার এড়াতে ফেনী শহরের ইসলামপুর সড়কে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের তালা খুলা হচ্ছে না। গত দুই দিনের মামলায় ভয়ে অবরোধের সমর্থনে খুব একটা মাঠে নেই বিএনপির নেতাকর্মীরা।

পুলিশ সূত্র জানায়, ফেনী মডেল থানার চারটি মামলায় ৭৯ জনকে, দাগনভূঞা থানায় একটি মামলায় ২৮ জনকে, সোনাগাজী মডেল থানায় একটি মামলায় ১৪ জনকে, ছাগলনাইয়া থানায় একটি মামলায় ১১ জনকে এবং ফুলগাজী থানায় একটি মামলায় ১২ জনকে আসামি করা হয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী জানান, গত রোববার হরতাল চলাকালে শহরের ইসলামপুর রোডে পুলিশকে উদ্দেশ্যে করে ককটেল ছোড়েন বিএনপি নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশ ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৩ জনকে গ্রেফতার করা হয়।

দাগনভূঞা থানার ওসি মোঃ নিজাম উদ্দিন জানান, রোববার হরতালে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি করে পুলিশ একটি মামলা দায়ের করে। ওই মামলায় আটজনকে গ্রেফতার করা হয়েছে।

সোনাগাজী মডেল থানার ওসি মোঃ হাসান ইমাম জানান, হরতালে উপজেলার বিভিন্ন স্থানে নাশকতার অভিযোগ পুলিশের দায়ের করা মামলায় ১৬ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ছাগলনাইয়া থানার ওসি সুদ্বীপ রায় জানান, হরতালে গাড়ি ভাঙচুরের অভিযোগে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় এজাহারনামীয় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকার বলেন, জেলার সব থানায় বিএনপি নেতাকর্মীদের নামে গায়েবি মামলা দায়ের করেছে পুলিশ। ঢাকার মহাসমাবেশ থেকে আসার পর থেকে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জেলাজুড়ে নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি করছেন।  নেতাকর্মীকে গ্রেফতার করেছে। নিরপরাধ নেতাকর্মীদের গায়েবি মামলায় গ্রেফতার করেছে পুলিশ। এভাবে হামলা, মামলা বা গ্রেফতার অভিযান চালিয়ে এ সরকারের পতন ঠেকানো যাবে না। গ্রেফতারকৃত সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি। এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

ফেনী জেলা জামায়াতের আমীর সেক্রেটারি মুফতি আব্দুল হান্নান বলেন, হামলা-মামলা দিয়ে বিরোধী দলের আন্দোলন দমানো যাবে না। কেন্দ্রীয় কর্মসূচী পালন করা হবে।

জেলা পুলিশ সুপার জাকির হাসান বলেন, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে সব ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ মাঠে তৎপর রয়েছে। মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ কাজ করছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *