আন্তর্জাতিক

ইজতেমা ময়দানে এসেছেন মাওলানা সাদের তিন ছেলে

ডেস্ক রিপোর্ট: গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর তীরে আয়োজিত ৫৭ তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে শুক্রবার (৯ ফেব্রুয়ারি)। সরকারি নিষেধাজ্ঞা থাকায় এবারও ইজতেমায় অংশ নিচ্ছেন না তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ কান্ধলভী। তবে এরই মধ্যে এ পর্বে নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভির তিন পুত্র মাওলানা ইউসুফ, মাওলানা সাইদ ও মাওলানা ইলিয়াসস বিশ্ব ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬ টার দিকে ১৪ জনের একটি জামাত নিয়ে তারা দিল্লির নিজামুদ্দিন মারকাজ থেকে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন। এ সময় ময়দানে উপস্থিত মুসল্লিরা তাদেরকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। পরে ইজতেমা ময়দানের খিত্তায় পরিদর্শন ও সারা দেশ থেকে আগত মুসল্লিদের সাথে সাক্ষাৎ করেন তারা।

এরআগে সন্ধ্যা ৬ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। পরে তাদেরকে অভ্যর্থনা জানান বিশ্ব ইজতেমা দ্বিতীয় পর্বের আয়োজক কমিটির শীর্ষ মুরুব্বী সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মুফতি ওসামা ইসলামসহ মুরব্বিবৃন্দ। পরে তাদের বহনকারী গাড়ি বহর সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে টঙ্গী ময়দানে এসে পৌঁছান।

এদিকে আগামীকাল শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। সেই উপলক্ষে ইতিমধ্যে দেশ, বিদেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ইতিমধ্যে ইজতেমা ময়দানে অংশ নিয়েছেন। মুসল্লিদের উপস্থিতিতে আজ রাত ৯ টার দিকে ইজতেমার প্রথম মাশোয়ারা অনুষ্ঠিত হবে।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম বলেন, ইতিমধ্যে বিভিন্ন দেশ থেকে ৩ হাজারের বেশি মেহমান ময়দানে উপস্থিত হয়েছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *