সারাদেশ

ঢাকা-দিল্লি সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয় বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: বিএনপি-জামায়াতের ডাকে দেশজু‌ড়ে শুরু হ‌য়ে‌ছে টানা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি। এরই ম‌ধ্যে অব‌রোধ কর্মসূ‌চি ঘি‌রে রাজধানীজু‌ড়ে বিশৃঙ্খলা রুখ‌তে বাড়তি সতর্কতার স‌ঙ্গে বি‌ভিন্ন বাস প‌য়ে‌ন্টে অবস্থান নি‌য়ে‌ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সেই স‌ঙ্গে অবস্থান নি‌য়ে‌ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বি‌ভিন্ন অঙ্গসংগঠ‌নের নেতাকর্মীরা।

বুধবার (১ নভেম্বর) সকা‌লে রাজধানীর প্রবেশমুখ গাবতলী ঘু‌রে এমন চিত্র দেখা গে‌ছে।

নেতাকর্মীদের ভাষ‌্য ম‌তে, বিএনপির ডাকা অব‌রোধ কর্মসূ‌চিতে রাজধানী‌তে চলাচলকারী মানু‌ষ ও যানবাহ‌নের নিরাপত্তা নি‌শ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপা‌শি তারা মা‌ঠে র‌য়ে‌ছেন।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা বার্তা২৪‌.কমকে ব‌লেন, বিএন‌পি আগুন সন্ত্রা‌সের দল। তারা দেশজু‌ড়ে অরাজকতা সৃ‌ষ্টি কর‌তে চাই। বাই‌রের দে‌শের কা‌ছে বর্তমান সরকা‌রের ভাবমূর্তি নষ্ট কর‌তে চাই। তারা মানু‌ষের জীবন নি‌য়ে খে‌লে। বিএন‌পি যা‌তে কোন ধর‌নের বিশৃঙ্খলা তৈরি কর‌তে না পা‌রে ও সাধারণ মানু‌ষের জানমা‌লের কোন ক্ষ‌তি কর‌তে না পা‌রে সে‌দি‌কে খেয়াল রাখ‌তে আমরা মা‌ঠে আ‌ছি।

রাজধানীর প্রবেশমুখ গাবতলী বাস টা‌র্মিনাল স‌রেজ‌মি‌নে ঘু‌রে দেখা গে‌ছে, সকাল থে‌কে রাজধানী‌তে চলাচলকারী অভ‌্যন্ত‌রীণ সকল প‌রিবহন চলাচল কর‌ছে। যাত্রীরাও স্বাচ্ছ‌ন্দে চলাচল কর‌ছে সড়কে। শ‌্যামলী, কল‌্যানপুর, মাজার‌ রোড, গাবতলীসহ বি‌ভিন্ন বাস প‌য়ে‌ন্টে সতর্কতার স‌ঙ্গে নজরদা‌রি কর‌ছে আইনশৃঙ্খলা বা‌হি‌নীর সদস‌্যরা।

প্রসঙ্গত, বর্তমান সরকারের পতনের একদফা দাবিতে ২৮ অক্টোবর বিএনপি ঢাকায় মহাসমাবেশের কর্মসূচি দেয়। একইসঙ্গে জামায়াতে ইসলামী ও অন্যান্য বিরোধী রাজনৈতিক দলও সমাবেশ করে। অন্যদিকে একই সময়ে শান্তি সমাবেশ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিশাল এই রাজনৈতিক কর্মসূচি ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়ে।

এই মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন কর‌ছে বিএনপি। একইসঙ্গে বাংলাদেশ জামায়াতে ইসলামি, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল ও জোট অবরোধ কর্মসূচি ঘোষণা ও সমর্থন করেছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *