সারাদেশ

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে জাপার নির্বাচন বিষয়ক সাক্ষাৎ

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ ভবনের কার্যালয়ে সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির ১৬ জন সংসদ সদস্য। পার্টির সংসদীয় দলের নেতা রওশন এরশাদ কিংবা পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে ছাড়াই এই সাক্ষাৎ নিয়ে বেশ কৌতূহলের সৃষ্টি হয়েছে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি ও প্রেসিডিয়াম সদস্য রওশনারা মান্নান এমপি নেতৃত্ব দেন বলে জানা গেছে।

বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় সংসদ সচিবালয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে তারা সাক্ষাৎ করেন।

নাম প্রকাশ না করার শর্তে জাপার এক এমপি জানান, প্রধানমন্ত্রী তার দপ্তরে যে চেয়ারে বসেন তার সামনে চারটি চেয়ারে কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, রওশন আরা মান্নান এবং রুস্তম আলী ফরাজী বসেছিলেন, অন্যরা সবাই দাঁড়িয়ে ছিলাম। প্রধানমন্ত্রী খুব ব্যস্ত ছিলেন, পাঁচ থেকে সাত মিনিট অবস্থান করেছি। কাজী ফিরোজ, বাবলা এবং রওশন আরা মান্নান কিছু কথা বলেন।

জাপার সংসদ সদস্যদের সাক্ষাতের সময় সেখানে অনেক ভিড় ছিল, এখানে নির্বাচন বা রাজনৈতিক বিষয়ে কোনো আলাপ হয়নি। চলতি সংসদে জাতীয় পার্টি একসঙ্গে কাজ করেছে এ কথা আলোচনায় উঠে আসে। পাশাপাশি দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করা হয় বলে জানান ওই সংসদ সদস্য। পাশাপাশি চলতি সংসদে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য জাতীয় পার্টির সংসদ সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ওই সাক্ষাৎ পার্টির শীর্ষ নেতা রওশন এরশাদ, পার্টির চেয়ারম্যান জিএম কাদের, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রাহগীর আল মাহি সাদ এরশাদ এমপি, বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি এবং রানা মোহাম্মদ সোহেল এমপি অনুপস্থিত ছিলেন।

জাতীয় পার্টি সূত্র জানিয়েছে, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের ও চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা সংসদে আসেন নি। অন্যদিকে সাদ এরশাদ এমপি অধিবেশনে যোগ দিলেও মাগরিবের বিরতির আগেই চলে যান। জাতীয় সংসদের বিরোধী দলের আসনে থাকা জাতীয় পার্টির মোট ২৭ জন সংসদ সদস্য রয়েছে। এরমধ্যে ১৬ জন যোগ দেন সাক্ষাতপর্বে।

জাতীয় পার্টির চেয়ারম্যান এদিন পার্টির বনানী অফিসে পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু ও সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করে সময় কাটিয়েছেন। একাধিক দফায় কয়েক ঘণ্টা চলে তাদের বৈঠক। এতে পার্টির দ্বাদশ নির্বাচনের প্রার্থিতার তালিকা নিয়ে কথা হয় বলে সূত্র জানিয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *