আন্তর্জাতিক

লেবাননে ইসরায়েলের হামলা থেকে বেঁচে গেলেন হামাসের কর্মকর্তা

ডেস্ক রিপোর্ট: লেবাননে ইসরায়েলি হত্যা প্রচেষ্টা থেকে শনিবার (১০ ফেব্রুয়ারি) বেঁচে গেছেন একজন সিনিয়র হামাস কর্মকর্তা।

ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র এএফপিকে জানিয়েছে, উদ্ধারকারীরা বৈরুতের দক্ষিণে ইসরায়েলের ওই হামলায় দুই বেসামরিক নাগরিকের নিহত হওয়ার খবর জানিয়েছে।

গাজা উপত্যকায় ইসরায়েল এবং ফিলিস্তিনি হামাস গ্রুপের মধ্যে গত বছরের ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি বাহিনী এবং হামাসের মিত্র লেবাননের হিজবুল্লাহ’র মধ্যে প্রায় প্রতিদিনই গুলি এবং গোলা বিনিময়ের ঘটনা ঘটছে।

কিন্তু, ইসরায়েল-লেবাননের সহিংসতা এতোদিন মূলত সীমান্ত এলাকায় সীমাবদ্ধ থাকলেও শনিবারের হামলাটি ছিল চার মাসের লড়াইয়ের মধ্যে সীমান্ত থেকে লেবাননের দ্বিতীয়-দূরবর্তীতম এলাকায় প্রাণঘাতী হামলা।

লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরায়েলি বাহিনী সীমান্ত থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে লেবাননের উপকূলীয় শহর জাদরাতে একটি গাড়িতে হামলা চালায়।

নিরাপত্তা উদ্বেগের কারণে নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে একটি ফিলিস্তিনি উৎস বলেছে, ‘ওই হামলাটি ছিল হামাসের একজন সিনিয়র কর্মকর্তাকে হত্যার একটি ব্যর্থ প্রচেষ্টা।’

শনিবারের হামলার পর উদ্ধারকারী দল পরিচালনাকারী এবং হিজবুল্লাহ-মিত্র আমাল আন্দোলনের সাথে সম্পৃক্ত লেবাননের রিসালা স্কাউট অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, ‘ইসরায়েলের হামলায় দুই বেসামরিক লোক নিহত হয়েছে।’

ওই কর্মকর্তা নিহতদের একজনকে সবজি বিক্রেতা এবং অন্যজনকে বেসামরিক সিরিয়ান হিসেবে শনাক্ত করেছেন।

তবে, ওই হামলার বিষয়ে ইসরায়েলের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনও মন্তব্য পাওয়া যায়নি।

ঘটনাস্থলের একজন এএফপি ফটোগ্রাফার জাদরার সমুদ্র সৈকতের কাছে হামলার স্থানে একটি ক্ষতিগ্রস্থ গাড়ি এবং এর কাছাকাছি একটি পুড়ে যাওয়া মোটরসাইকেল দেখতে পেয়েছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *