সারাদেশ

প্রধানমন্ত্রীর কাছে ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রীর কাছে ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর

প্রধানমন্ত্রীর কাছে ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ৩ পণ্যের জিআই সনদ হস্তান্তর করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

বৈঠকের শুরুতেই শিল্প মন্ত্রণালয়ের নকশা ও ট্রেডমার্ক বিভাগের টাঙ্গাইল শাড়ি, নরসিংদীর অমৃত সাগর কলা ও গোপালগঞ্জের রসগোল্লার জিআই সার্টিফিকেট এবং টাঙ্গাইলের শাড়ি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন শিল্পমন্ত্রী।

এ ছাড়া বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের কবিতার বই ‘পিতারই প্রতিচ্ছবি’-এর মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

শেষ হলো ইজতেমার দ্বিতীয় পর্ব, মোনাজাতে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা

ছবি: বার্তা২৪.কম

দেশের কল্যাণ, দুনিয়া ও আখেরাতের শান্তি কামনায় গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে হেদায়েতি বয়ানের পর আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার ২য় পর্ব। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, কল্যাণ কামনা করা হয়েছে। 

রোববার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টা ১৭ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয় এবং ১১টা ৪৩ মিনিটে সময় শেষ হয়। ভারতের মাওলানা সাদ কান্ধলবীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ আখেরি মোনাজাত শুরু করেন। চোখের পানিতে বুক ভাসিয়ে মুসল্লিরা আল্লাহর দরবারে ফরিয়াদ জানিয়েছেন, মুসলিম বিশ্বে সুখ শান্তি কামনা করেছেন।

চলছে আখেরি মোনাজাত রাস্তা, ফুটপাতে বসেই আখেরি মোনাজাতের অপেক্ষায় মুসল্লিরা বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব: তুরাগ তীরে মুসল্লিদের ঢল দ্বিতীয় পর্বের মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে হাজারো নারী মোনাজাত শেষ আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টঙ্গীর তুরাগ তীর ও ইজতেমা ময়দানের আশপাশ। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর হেদায়েত, ঐক্য, শান্তি, সমৃদ্ধি, ইহকাল ও পরকালের নাজাত এবং দ্বীনের দাওয়াত সর্বত্র পৌঁছে দেওয়ার জন্য দোয়া করা হয়। এছাড়া সব ধরনের গুনাহ থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করা হয়।

দ্বিতীয় পর্বের এই ধর্মীয় সম্মেলনে ৫৪টি দেশের ৬ হাজারের বেশি বিদেশি মেহমান তাবলীগের জন্য সময় দিচ্ছেন।

;

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন নিলেন সরিষাবাড়ীর শারমিন আক্তার

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন নিলেন সরিষাবাড়ীর শারমিন আক্তার

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার শারমিন আক্তার। শারমিন আক্তার রাজধানী ঢাকার তেজগাঁও কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এবং সরিষাবাড়ী পৌরসভার মেয়র মো. মনির উদ্দিনের কন্যা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে শারমিন আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। গত ৮ ফেব্রুয়ারি ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার হয়ে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

শারমিন বলেন, আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। জন্মের পর থেকেই আমার বাবার আওয়ামী সমর্থিত রাজনীতি দেখেই আমি বড় হয়েছি। বর্তমানে আমার বাবা আওয়ামী সমর্থিত পৌরসভার মেয়র হিসেবে সরিষাবাড়ীতে দায়িত্ব পালন করছেন। বাবার দীর্ঘ রাজনীতির আওয়ামী লীগ আদর্শের পথে সবসময় ছিলাম, সামনেও থাকব।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা একজন নারীবান্ধব নেত্রী। তাঁর হাতকে শক্তিশালী করতে ইতোমধ্যে দেশের অনেক গুণী, তারকাখ্যাত নেত্রীরা উৎসাহের সাথে প্রস্তুত আছেন। এই কাতারে আমি একজন ক্ষুদ্র মানুষ এবং শিক্ষক হিসেবে জননেত্রী শেখ হাসিনার পাশে দাঁড়াতে প্রস্তুত আছি।

উল্লেখ্য, শারমিন আক্তার ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য ছিলেন।

;

;

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪

ছবি: সংগৃহীত

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মালবাহী কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চার যাত্রী নিহত হয়েছেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে গৌরিপুর-কচুয়া সড়কের মহানন্দ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তবে এখন পর্যন্ত নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

দাউদকান্দি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *