খেলার খবর

বিকেএসপির কিশোর রিফাতের ট্রিপল সেঞ্চুরির রেকর্ড

ডেস্ক রিপোর্ট: দলের ৫৪৯ রানের মধ্যে রিফাত বেগের একাই ৩২০ রান! শেখ কামাল অনুর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেটে বিকেএসপি অনুর্ধ্ব-১৮ দলের এই ওপেনার ট্রিপল সেঞ্চুরির কৃতিত্ব গড়েছেন। দেশের অনুর্ধ্ব-১৮ বছর বয়সী ক্রিকেটে এটি নতুন রেকর্ড। এই ফরমেটের বয়সভিত্তিক ক্রিকেটে বাংলাদেশের কোনো ব্যাটারের ট্রিপল সেঞ্চুরির এটাই প্রথম কৃতিত্ব।

রাজশাহীতে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তিনদিনের এই ম্যাচে ঢাকা মেট্রোর ১৪৩ রানের জবাবে বিকেএসপি প্রথম ইনিংসে গড়ে ৫৪৯ রানের বিশাল স্কোর। বাঁহাতি ওপেনার রিফাত ম্যাচের দ্বিতীয়দিন ২১১ রানে অপরাজিত ছিলেন। সেমিফাইনাল এই ম্যাচে তৃতীয়দিনে এসে তিনি আরও ১০৯ রান যোগ করে ট্রিপল সেঞ্চুরির আনন্দে ভাসেন।

ইনিংস ওপেন করতে নামা রিফাত ৪৮৩ বল মোকাবেলা করে শেষ পর্যন্ত ৩২০ রানে অপরাজিত থাকেন। অন্যপ্রান্ত থেকে দলের সবাই আউট হয়ে গেলেও একপ্রান্ত আঁকড়ে দারুণ কৃতিত্বপূর্ণ ইনিংস উপহার দেন এই কিশোর ক্রিকেটার। ২৯ বাউন্ডারি ও ৪ ছক্কায় সাজানো ছিল তার এই ট্রিপল সেঞ্চুরির ইনিংস। সবমিলিয়ে ক্রিজে ৬৫০ মিনিট ব্যাট করেন তিনি। রিফাতের এই ট্রিপল সেঞ্চুরির পাশে দলের দ্বিতীয় সর্বোচ্চ রান ছিল আরেক ওপেনার ফাহিম মুনতাসিরের ৫৭।

বিকেএসপি অনুর্ধ্ব-১৮ দলের প্রথম ইনিংস শেষ হয় ১৫৮.৩ ওভারে। এর মধ্যে রিফাত একাই মোকাবেলা করেন প্রায় ৮১ ওভার। বিকেএসপির ৫৪৯ রানের ম্যারাথন ইনিংসের জবাব দিতে নেমে ঢাকা মেট্রো দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে ৭৮ রান তুলে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *