খেলার খবর

আফ্রিকান কাপের শিরোপা ঘরে তুলল আইভরিকোস্ট

ডেস্ক রিপোর্ট: জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেওয়ার পরেই জানা যায় ক্যান্সারে আক্রান্ত হয়ে আছেন প্রতিভাবান ফুটবলার সেবাস্টিয়ান হালার। ক্যান্সারকে জয় করে ফিরে তিনি প্রথম ম্যাচে নেমেই করেছিলেন গোল। এবার সেই হালারই নিজের দেশের জন্য গোল করে তুলে আনলেন মহাদেশীয় শ্রেষ্ঠত্বর সবচেয়ে বড় সাফল্য।

নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে নিজেদের তৃতীয় মহাদেশীয় শিরোপা জিতে নিল আইভরিকোস্ট। ম্যাচের জয়সূচক গোলটি করেন হালার।

স্বাগতিক আইভরিকোস্ট এই টুর্নামেন্টে গ্রুপ পর্ব পার করতে পারবে কিনা তা নিয়েই ছিল সন্দেহ। তবে অনেক সমীকরণের ফাঁদ এবং প্রতিকূলতা পেরিয়া তারা জায়গা করে নেয় শেষ ষোলোতে। কোনোমতে নকআউটে উঠে তারা একে একে হারায় সেনেগাল, মালি ও কঙ্গো প্রজাতন্ত্রকে।

ফাইনালের প্রতিপক্ষ নাইজেরিয়ার সঙ্গে তারা হেরেছিল গ্রুপ পর্বের ম্যাচেও। তবে তার প্রতিশোধ সঠিক মঞ্চ বুঝেই নিয়ে নিল স্বাগতিকরা। শুরু থেকেই দাপুটে খেলা দেখাতে থাকে আইভরিকোস্ট। তবে ম্যাচের প্রথম গোলটি করে নাইজেরিয়াই।

৬২তম মিনিটে সমতাসূচক গোলটি করেন ফ্র্যাঙ্ক কেসি। ম্যাচের শেষভাগে এসে ৮১তম মিনিটে ক্রস থেকে ঠান্ডা মাথায় নাইজেরিয়ার জালে বল প্রবেশ করান ক্যান্সারকে জয় করে আসা সেই সেবাস্টিয়ান হালার। তার গোলেই খুশির জোয়ারে ভাসে তার দল, সমর্থক এবং দেশের মানুষ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *