জয়পুরহাটের খবর

হিলিতে কাঁচা মরিচ কেজিতে দাম কমলো ২০ টাকা

মোকছেদুল মমিন মোয়াজ্জেম, হিলিঃ

তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে পাইকারী ও খুচরা বাজারে দেশীয় কাঁচা মরিচ কেজিত দাম কমলো ২০ টাকা। চলতি শীত মৌসুমে বাম্পার ফলন হওয়ায় বাজারে পর্যাপ্ত সরবরাহ বৃদ্ধি পাওয়ায় পণ্যটির দাম কমেছে আসছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। পণ্যটির দাম কমায় খুশি খেটে খাওয়া মানুষেরা। গতকাল হিলি বাজার ঘুরে জানা যায়, তিন দিন আগে দেশিয় কাঁচা মরিচ ৫৫ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ সেই কাঁচা মরিচ পাইকারী ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর খুচরা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি বাজারে কাঁচামরিচ কিনতে আসা নোমান হোসেন প্রতিদিনেন বাংলাদেশকে বলেন, আমি তিন আগে কাঁচা মরিচ ৬০ টাকা কেজি দরে কিনেছি। আজ দাম কমায় এক কেজি কিনলাম ৩৫ টাকা দিয়ে। হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা রহিম শেখ প্রতিদিনেন বাংলাদেশকে বলেন, আবহাওয়া ভালো হওয়ায় পাঁচবিবি ও বিরামপুরসহ বিভিন্ন অঞ্চলের কৃষকেরা ক্ষেত থেকে কাঁচামরিচ আমদানি শুরু করায় দাম কমে আসছে। আমরা কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি। কয়েক দিনের মধ্যে দাম আরও কমে আসবে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক জানান, দেশীয় কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধি পাওয়া গত বছরের ২১ নভেম্বর ভারত থেকে কাঁচা মরিচ আমদানি বন্ধ হয়ে যায়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় দৈনিক জয়পুরহাট খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *