আন্তর্জাতিক

প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরি-শিক্ষাবৃত্তি চালুর ঘোষণা এমপি পপির

ডেস্ক রিপোর্ট: নির্বাচনী এলাকার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরি প্রতিষ্ঠা ও মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘সংসদ সদস্য শিক্ষাবৃত্তি’ চালুর ঘোষণা দিয়েছেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই ঘোষণা দেন তিনি।

নিলুফার আনজুম পপি বলেন, আমার নির্বাচনী প্রচারণায় আমি তোমাদের জন্য একটা প্রমিজ করেছিলাম প্রতিটা স্কুলে একটা করে লাইব্রেরী করে দিবো। সেটার জন্য প্রথম পর্যায়ে আমি এই মাসে লাইব্রেরী রাখার জন্য বই বিতরণ করবো। পরবর্তীতে পর্যায়ক্রমে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমি চাই আমাদের গৌরীপুরে ৫৯ স্কুল আছে। মাধ্যমিক ও মাদরাসাসহ প্রতিটা স্কুলে রিচ একটা লাইব্রেরী হোক। যেন তোমরা সেখান থেকে তোমাদের পছন্দের বই নিয়ে পড়তে পারো।

এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে নিলুফার আনজুম পপি বলেন, এই বছর থেকে আমি একটা এমপি স্কলারশিপের ব্যবস্থা করেছি। যারা এসএসসি পরীক্ষায় টপমার্ক পাবে। প্রতিটি ইউনিয়ন থেকে একজন এবং পৌরসভা থেকে তিনজন। আমি নম্বরের সিরিয়াল অনুযায়ী এমপির (নিজের) পক্ষ থেকে একটা স্কলারশিপ দেয়ার চেষ্টা করবো।

রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকছেদুর রহমানের সভাপতিত্বে ও সিনিয়র সহকারি শিক্ষক বদরুল আলমে সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুব হাসান, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন চন্দ্র রায়, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র নাজিম উদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *