সারাদেশ

নরসিংদীতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রস্তুতি সভা

ডেস্ক রিপোর্ট: বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের শেষদিন বৃহস্পতিবার রাজধানীর সায়েদাবাদ থেকে ছেড়ে গেছে দূরপাল্লার বাস।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে রাজধানীর সায়েদাবাদ, জনপথ মোড়, যাত্রাবাড়ী, শনিরআখড়া, চিটাগাং রোড় এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর যাত্রাবাড়ীতে অবরোধের গত দুই দিনের তুলনায় আজকে যান চলাচল বেড়েছে। যাত্রীদের হুড়োহুড়ি করে বাসে উঠতে দেখা যায়।

রাজধানীর শনির আখড়া এলাকার টোল প্লাজায় দূরপাল্লার বেশ কয়েকটি বাস ঢাকা থেকে ছেড়ে যেতে এবং টোল দিয়ে ঢাকায় প্রবেশ করতে দেখা যায়। এর মধ্যে— ফেনীগামী স্টার লাইন পরিবহন, কুমিল্লাগামী তিশা পরিবহন, গোমতী এক্সপ্রেস ও হিমাচল পরিবহন, গোপালগঞ্জ-মাদারীপুরগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ও সার্বিক পরিবহন, সিলেটগামী জেবি পরিবহনের বাস রয়েছে।

এদিকে রাস্তায় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিহত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। রাস্তায় অবস্থানের পাশাপাশি র‍্যাবের টহল চলছে।

তিশা পরিবহনের একটি বাসের চালক মো. শেখ ফরিদ বলেন, দুইদিন পর আজকে গাড়ি বের করলাম। আমরা ঝুঁকি নিয়ে গাড়ি বের করছি। গাড়ি বের না করে তো উপায় নাই।

কুমিল্লাগামী যাত্রী সুমন বলেন, ব্যবসার কাজে ঢাকায় এসে অবরোধে আটকে গেছি। আজিমপুরে এক ভাইয়ের বাসায় ছিলাম। আজকে যাত্রাবাড়ী এসে গাড়ি পাইলাম। এখন ঠিকমতো বাড়ি যাইতে পারলে হয়।

টুঙ্গিপাড়া এক্সপ্রেসের কাউন্টার এক্সিকিউটিভ মো. সিয়াম বলেন, সকাল থেকে আমাদের ১০টা বাস ছেড়ে গেছে। এসি বাস বন্ধ আছে। তবে দূরপাল্লার অনেক বাসই এখনো ছাড়েনি। লোকালগুলো চলছে। বিকালের মধ্যে সবগুলোই চলবে।

শ্যামলী পরিবহনের কাউন্টার এক্সিকিউটিভ মো. জাহিদ বলেন, সকাল থেকে আমাদের গাড়ি চলছে। তবে যাত্রী কম। যাত্রী না থাকায় সময়মত গাড়ি ছাড়তে পারতেছি না। আমাদের শুধু বরিশাল-পটুয়াখালী রুটে গাড়ি চালু করেছি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *