সারাদেশ

নীলফামারীতে টিকিট কালোবাজারি চক্রের আরেক সদস্য গ্রেফতার 

ডেস্ক রিপোর্ট: নীলফামারীতে টিকিট কালোবাজারি চক্রের আরেক সদস্য গ্রেফতার 

ছবি: সংগৃহীত

নীলফামারীর ডোমারে টিকিট কালোবাজারি চক্রের মতিবুল ইসলাম মতি (৪০) নামে আরও এক সদস্যকে আটক করেছে রেলওয়ে থানা পুলিশ।  

বুধবার (১৪ ফ্রেবুয়ারি) সন্ধ্যায় ডোমার রেলওয়ে স্টেশনে থেকে তাকে গ্রেফতার করা হয়। মতি নীলফামারীর ডোমার উপজেলার পশ্চিম চিকনমাটি গ্রামের মৃত আব্দুল লতিবের ছেলে।

পুলিশ সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় সৈয়দপুর রেলওয়ে থানার নেতৃত্বে পুলিশের একটি দল ডোমার স্টেশনে অভিযান চালায়। অভিযানকালে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের সদস্য মতিবুল ইসলাম মতিকে আটক করে। এ সময় তার দেহ তল্লাশি করে আন্তঃনগর ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনের ৪টি আসনের ৪টি ও ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেনের ৪টি আসনের একটি টিকিট এবং একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এবিষয়ে সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুরুল ইসলাম বলেন, আটক মতিবুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বৃহস্পতিবার (১৫ ফ্রেবুয়ারি) নীলফামারী আদালতে প্রেরণ করা হবে। কালোবাজারির বিরুদ্ধে এমন অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

এর আগে নীলফামারীর চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছিল। রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে আন্তনগর ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনের ১১টি আসনের ৫টি টিকিট ও নগদ অর্থসহ তাদেরকে আটক করে সৈয়দপুর রেলওয়ে থানা-পুলিশ। দেহ তল্লাশি করে তাদের কাছ থেকে আন্তনগর ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনের ১১টি আসনের ৫টি টিকিট, টিকিট বিক্রির নগদ ১ হাজার ৫০০ টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। চিলাহাটি-ঢাকা রুটের এসব টিকিটের যাত্রার তারিখ ছিল ১২  ও ১৪ ফেব্রুয়ারি।

রাজধানীর ইসলামবাগে জুতার কারখানায় আগুন

ছবি: সংগৃহীত

রাজধানীর পুরান ঢাকার ইসলামবাগে একটি জুতার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টা ১২ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। প্রায় ১ ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

বুধবার মধ্যরাতে এই তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন ও ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান।

আনোয়ারুল ইসলাম দোলন বলেন, রাজধানীর পুরান ঢাকার ইসলামবাগের একটি চারতলা ভবনের তৃতীয় তলায় জুতার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ১টা ২০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। লালবাগ ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানান তিনি।

রাকিবুল হাসান বলেন, রাত ১টা ১২ মিনিটের দিকে লালবাগের পোস্তার ঢালে একটি জুতার কারখানায় আগুনের খবর পায়। এরপর রাত ২টা ১৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের তথ্য জানাতে পারেননি তিনি।

;

পাহাড়ের সংরক্ষিত এমপি রাঙামাটির জ্বরতী তঞ্চঙ্গ্যা

ছবি: সংগৃহীত

রাঙামাটিসহ পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী সংসদ সদস্য হতে চলেছেন রাঙামাটি সদর উপজেলাধীন জীবতলী ইউনিয়নের সাবেক ইউপি সদস্যা জ্বরতী তঞ্চঙ্গ্যা।

বুধবার(১৪ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি জননেত্রী শেখ হাসিনা। সভায় সিদ্ধান্ত অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে নির্বাচনে মনোনীত নারী আসনের তালিকায় ৪৮ জনের মধ্যে ৪৬ নাম্বারে জ্বরতি তঞ্চঙ্গ্যা’ জেলা রাঙামাটির নাম উল্লেখ রয়েছে। প্রকাশিত এই তালিকার মাধ্যমেই দ্বাদশ জাতীয় সংসদের ৩৩৩নং আসনের সংরক্ষিত এমপি পদে আসীন হতে চলেছেন রাঙামাটির বিলাইছড়িতে জন্ম নেওয়া জ্বরতী তঞ্চঙ্গ্যা।

তার পারিবারিকসূত্রে জানা গেছে, জ্বরতি তঞ্চঙ্গ্যা’র পিতা মৃত পদ্ম মুনি তঞ্চঙ্গ্যা,মাতা- গুয়ামালা তঞ্চঙ্গ্যা, চার ভাই দুই বোনের মধ্যে সে সবার ছোট এবং বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যার ছোট বোন। বিবাহ সূত্রে জীবতলী ইউনিয়নের হাজাছড়ি এলাকার বাসিন্দা হলেও জন্মস্থান বিলাইছড়ি উপজেলার কুতুবদিয়া গ্রামে। তিনি জীবতলী ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্যের দায়িত্বও পালন করেছেন।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মূছা মাতব্বর এক প্রতিক্রিয়ায় বলেন, ‘আমাদের প্রাণপ্রিয় নেত্রী রাঙামাটি থেকে সংরক্ষিত নারী এমপি মনোনীত করায় রাঙামাটিবাসী খুবই আনন্দিত। আমরা রাঙামাটি জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নেত্রীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এই মনোনীয়ন তৃণমুলের নেতা-কর্মীদের দলের প্রতি আস্থা-বিশ্বাসসহ দ্বায়িত্ববোধ বাড়াবে বলেও মন্তব্য করেছেন হাজী মূছা মাতব্বর।

;

ফরেন সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ

ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি হিসেবে অতিরিক্ত পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে রাষ্ট্রাচার প্রধান নাঈম উদ্দিন আহমেদ আজ দায়িত্বভার গ্রহণ করেছেন।

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ফরেন সার্ভিস এসোসিয়েশনের পুনর্গঠিত কার্যনির্বাহী কমিটি আজ সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

কার্যনির্বাহী কমিটির সদস্যরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন। পুষ্পস্তবক অর্পণের পর কার্যনির্বাহী কমিটির পক্ষে বিএফএসএ সভাপতি ও  সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে রক্ষিত ভিজিটরস বইয়ে স্বাক্ষর করেন।

বিকেলে কমিটির সদস্যরা পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি ও পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তারা পররাষ্ট্র ক্যাডারের সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অভিযাত্রা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে একযোগে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। বিএফএসএ-এর সকল সদস্য বাংলাদেশের পররাষ্ট্রনীতির লক্ষ্য  অর্জনের পথে যৌথ প্রচেষ্টা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

;

যশোর পৌরসভার কাউন্সিলর জাহিদ হোসেন মিলন মদসহ আটক

ছবি: বার্তা২৪.কম

যশোর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বহুল আলোচিত জাহিদ হোসেন মিলন ও তার ৩ সঙ্গীকে মদসহ আটক করেছে পুলিশ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে শহরের পুরাতন কসবা পালবাড়ির কাঁচাবাজারের একটি ব্যবসায়ী কার্যালয় থেকে তাদের আটক করা হয়। তারা সেখানে বসে মদ পান করছিল বলে পুলিশ জানায়।  

কোতয়ালি থানার ইনসপেক্টর পলাশ বিশ্বাস জানান, রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কাঁচা বাজার সংলগ্ন ওয়াহিদের ভাড়া দেওয়া ভবনে অবস্থিত ইন্টারনেট ব্যবসার অফিসে অভিযান চালানো হয়। এ সময় সেখানে কয়েকজন বসে মদ পান করছিলেন। পুলিশ সেখান থেকে পৌর কাউন্সিলর জাহিদ হোসেন মিলনসহ ৪ জনকে আটক করে। এছাড়া ওই অফিসের ভেতর থেকে কয়েক বোতল বিদেশি মদও উদ্ধার করা হয়।  এ ব্যাপারে আরও তদন্ত করে জানানো হবে।

স্থানীয় একটি সূত্র জানায়, উজ্জল ও হিমেল নামে দুই যুবকের সেখানে ইন্টারনেটের ব্যবসার অফিস রয়েছে। পৌর কাউন্সিলর জাহিদ হোসেন মিলন প্রায় দলবল নিয়ে ওই অফিসে বসে মদ সেবন করে থাকেন।বুধবার রাতে পুলিশ জানতে পেরে জাহিদ হোসেন মিলনসহ ৪ জনকে আটক করে। আটক অপর ৩ জন হলেন পুলিশ লাইন্স টালিখোলা এলাকার শেখ আকবর আলীর ছেলে শেখ দস্তগীর হোসেন উজ্জল, আব্দুল গফ্ফারের ছেলে মারুফুজ্জামান ও পুরাতন কসবা কদমতলা এলাকার আব্দুর রহিমের ছেলে শফিকুল ইসলাম।

এদিকে রাত ১০টার পর আটক মদ্যপদের যশোর জেনারেল হাসাপাতালে নেওয়া হয় বলে খবর পাওয়া যায়। এসময় হাসপাতালের জরুরি বিভাগে পুলিশ মোতায়েন করা হয়। এবং সেখানে সংবাদকর্মীদের ঢুকতে দেওয়া হয়। কোতয়ালি থানার পুলিশ সাংবাদিকদের ছবি তুলতে ও সংবাদ সংগ্রহে বাধা দেয়।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *