খেলার খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেতৃত্ব থাকছে রোহিতের হাতেই 

ডেস্ক রিপোর্ট: ২০২২ বিশ্বকাপে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেন রোহিত শর্মা। তার নেতৃত্বে সে আসরে ফাইনালেও উঠেছিল ভারত। তবে ১৫ বছর পর স্বল্প ফরম্যাটের বিশ্বকাপ শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের কাছে হেরে। সেই ম্যাচের পর থেকে পুরো ২০২৩ সালে এই ফরম্যাটে খেলেননি রোহিত। এতেই আলোচনা উঠেছিল নেতৃত্ব যাচ্ছে কার হাতে? অনেকে আবার হার্দিক পান্ডিয়ার সম্ভাবনা পুরো অংশে দেখে ফেলেছিলেন। 

তবে অবসান হলো এই জল্পনা-কল্পনার। আসন্ন ২০২৪ বিশ্বকাপেও নেতৃত্ব থাকছে রোহিতের হাতে। এতে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দিতে চলেছেন হিটম্যান খ্যাত এই তারকা ব্যাটার। 

গতকাল (বুধবার) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের নাম পরিবর্তন করার অনুষ্ঠানে এই বিষয়টি নিশ্চিত করেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সচিব জয় শাহ। 

চলতি বছরের জানুয়ারিতে প্রায় ১৪ মাস পর ঘরের মাটিতে আফগানদের বিপক্ষে সিরিজ দিয়ে টি-টোয়েন্টিতে ফেরেন রোহিত। সেই সিরিজে নেতৃত্বের পর এবার ১ জুন থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপেও ভারতের অধিনায়কত্ব করবেন তিনি। 

এ প্রসঙ্গে উক্ত অনুষ্ঠানে জয় শাহ বলেন, ‘সম্প্রতি এক বছর পর ফিরে আফগানিস্তান সিরিজে তার নেতৃত্ব দেওয়ার অর্থ হলো, সে (রোহিত) অবশ্যই নেতৃত্ব দেবে (টি-টোয়েন্টি বিশ্বকাপে)। রোহিত সব সংস্করণেরই অধিনায়ক। এটি সম্মিলিত সিদ্ধান্ত এবং নির্বাচকরা এই বিষয়ে পুরোপুরি একমত।’

এদিকে বিশ্বকাপ পর্যন্ত দলের প্রধান কোচের দায়িত্বে রাহুল দ্রাবিড়ই থাকছেন বলেও সেই অনুষ্ঠানে নিশ্চিত করেন ভারতীয় বোর্ড সচিব।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *