খেলার খবর

হাফিজকে বিদায় করল পাকিস্তান

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের পর পাকিস্তান ক্রিকেটে বড় রদবদলের আভাস পাওয়া যায়। কোচিং প্যানেলে আমূল পাল্টে ফেলা হয়। বিদেশি কোচদের হটিয়ে পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের নিয়োগ দেয়া হয় কোচিং প্যানেলের বিভিন্ন পদে। সবচেয়ে বড় দায়িত্বটা পান পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। দলের হেড কোচ এবং ডিরেক্টর অব ক্রিকেট পদে নিয়োগ পান এই সাবেক ক্রিকেটার।

তবে লাগাতার ব্যর্থতার জেরে অল্প সময়ের মধ্যেই সে চাকরি থেকে ছাঁটাই হতে হল হাফিজকে। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে যথাক্রমে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে ফল পক্ষে আসেনি পাকিস্তানের। যার ফলে কোচ হিসেবে হাফিজের অবস্থান দুর্বল হয়ে যায়।

এদিকে পাকিস্তানের ক্রীড়া মন্ত্রণালয়ও অন্তর্বর্তীকালীন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রশাসনের অধীনে দায়িত্ব পাওয়া হাফিজকে লম্বা সময়ের জন্য চায়নি। যার ফলে নিউজিল্যান্ডে পাকিস্তানের পাঁচ টি-টোয়েন্টির সিরিজ পর্যন্তই ছিল হাফিজের সঙ্গে পিসিবির স্বল্পমেয়াদী চুক্তির মেয়াদ।

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরে ফলাফল পক্ষে আনতে পারলে হয়ত কোচ পদে টিকে যেতে পারতেন হাফিজ। তবে বিশ্বকাপ থেকে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া পাকিস্তান দলের জন্য এখন নতুন দিকনির্দেশনার প্রয়োজন বলে মনে করছে পিসিবি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক টুইটে হাফিজকে ধন্যবাদ জানিয়ে তাকে বিদায় করার বিষয়টি নিশ্চিত করে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *