আন্তর্জাতিক

মানিকগঞ্জে ছেলের শরীরে পেট্রোল দিয়ে আগুন দিল বাবা

ডেস্ক রিপোর্ট: মানিকগঞ্জে হত্যার উদ্দেশে ৯ বছরের শিশু পুত্র তুহিনের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগে উঠেছে মহিন (৪০) নামে এক বাবার বিরুদ্ধে। তুহিন ভাড়ারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্র।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া গ্রামে এই ঘটনা ঘটে। মাহিন বাড়ি ভাড়ারিয়া গ্রামে সোবহানের ছেলে। পেশায় একজন দিনমুজুর।

এলাকাবাসী সূত্রে জানা যায়, অভিযুক্ত মহিনের স্ত্রী গত ১ বছর আগে সংসারে অভাব অনটনের কারণে কাজের সন্ধানে সৌদি আরব চলে যায় এবং কিছুদিন পর অন্য এক ব্যক্তির সঙ্গে বিয়ে করে। বিয়ের পর থেকে ওই স্ত্রী সংসারে টাকা দেওয়া বন্ধ করে দেয়। একমাত্র ছেলেকে নিয়ে নিজ বাড়িতে বসবাস করতেন মহিন।

প্রতিদিনের ন্যায় আজ সকালে স্কুলে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে প্রস্তুতি নেওয়ার সময় তুহিনের গায়ে পেট্রোল ঢেলে গায়ে আগুন লাগিয়ে দেয় বাবা মহিন। সারা শরীরে আগুন লেগে গেলে শিশু তুহিন দৌড়ে প্রতেবেশী লিপি আক্তারের বাড়িতে গেলে লিপি আক্তার নলকূপের পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে তুহিনের মুখমণ্ডলসহ শরীরের বেশ কিছু অংশ পুড়ে যায়।

স্থানীয়রা মহিনকে আটক করে মানিকগঞ্জ সদর থানায় বিষয়টি অবগত করেন। আটকের সময় তুহিনের কাছ থেকে একটি চাপাতি উদ্ধার করে এলাকাবাসী। পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় শিশু তুহিনকে চিকিৎসার উদ্দেশে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

প্রতিবেশী লিপি আক্তার জানান, সারা শরীরে আগুন জ্বলতে থাকা অবস্থায় তুহিন আমার বাড়িতে আসলে আমি তাকে পানি ঢেলে আগুন নেভাতে সহায়তা করায় মহিন আমার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। বিভিন্ন প্রকার গালিগালাজ ও আমার বাড়িঘর পুড়িয়ে দেওয়াসহ প্রাণনাশের হুমকি প্রদান করে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, মহিন মাঝে মধ্যেই সন্তানকে বেধড়ক মাধরক করতেন। কেউ এগিয়ে গেলে তাদের ওপর চড়াও হতেন। তার ভয়ে প্রতিবেশীসহ এলাকার কেউ কথা বলার সাহস পেত না। আজ নিজের সন্তানকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে। মহিনের উপযুক্ত শাস্তির দাবি জানান এলাকাবাসী।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিল হোসেন জানান, অভিযুক্ত মাহিন পুলিশ হেফাজতে মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিক্যাল কলেজে ও শিশু তুহিন ঢাকার একটি হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *