খেলার খবর

ভারত চ্যালেঞ্জের জন্য প্রস্তুত প্রোটিয়ারা

ডেস্ক রিপোর্ট: টুর্নামেন্টে দারুণ ছন্দে আছে দক্ষিণ আফ্রিকা। সাত ম্যাচে ছয় নিয়ে আছে তালিকার শীর্ষে। অন্যদিকে স্বাগতিক ভারত এখন পর্যন্ত অপরাজিত। সামনে এই দল দুটির জমজমাট লড়াইয়ে মুখিয়ে আছে ক্রিকেট বিশ্ব। কলকাতায় ভারতের সঙ্গে লড়াইয়ের জন্য ভালোভাবেই প্রস্তুতি নিয়ে রেখেছে দক্ষিণ আফ্রিকা, এমনটাই জানিয়েছেন রাসি ফন ডার ডুসেন। বরং এই ম্যাচ দ্বারাই নির্ধারিত হবে যে কোন দল শীর্ষে থেকে গ্রুপ পর্বের ম্যাচ শেষ করবে।

আগামী ৫ নভেম্বর খোমুখি হবে এবারের বিশ্বকাপের এই দুই পরাশক্তি। আসরের শুরু থেকেই নিজেদের দাপুটে মনোভাব ও খেলা প্রদর্শন করে যাচ্ছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। বর্তমানে পয়েন্ট টেবিলের সবচেয়ে উপরে থেকে সেমিফাইনাল নিশ্চিতই করে রেখেছে এই দুই দল। তাই এবার শীর্ষের অবস্থান ধরে রাখতে উভয় দলই নিজেদের সর্বোচ্চটা দিয়েই খেলবে।

ডুসেন মনে করেন, ভারতের মুখোমুখি হওয়ার কাজটি খুব একটা কঠিন হবে না এবং তারা এই চ্যালেঞ্জের জন্য প্রস্তুত থাকবে। সর্বশেষ কিউইদের বিপক্ষে ১৯০ রানের বিশাল জয় ছিনিয়ে নিয়েছে প্রোটিয়ারা। ডি-কক ও ফন ডুসেনের ঝড়ো ইনিংস খেলার মাধ্যমেই তাদের দল এই বড় জয়টি পেয়েছে। ডি-কক এই বিশ্বকাপে নিজের চতুর্থ শতকটি গতকাল আদায় করেছেন এবং ডুসেনও ১৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে তার ভালো পারফরম্যান্স দেখিয়ে যাওয়া অব্যহত রেখেছেন। তাদের ২০০ রানের সেই পার্টনারশিপের মাধ্যমেই প্রোটিয়ারা এই বিশাল জয় পেয়েছে।

ভারতের সঙ্গে ম্যাচের আগে এরকম ভালো পারফরম্যান্স দলের আত্মবিশ্বাস বাড়াতে ভূমিকা রাখবে বলে ডুসেন মনে করেন। ভারতকে হারাতে তাই তারা বেশ ভালোমতোই প্রস্তুত আছেন বলে তিনি জানান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *