সারাদেশ

চট্টগ্রামে বহিষ্কৃত বিএনপি নেতার পিএস গ্রেফতার

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বহিষ্কৃত বিএনপি নেতা মোহাম্মদ লেয়াকত আলীর প্রাইভেট সেক্রেটারিকে (পিএস) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা হাব্বানিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। লেয়াকতকে গণ্ডামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকেও বরখাস্ত করা হয়েছিল।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম আলমগীর মাহফুজ (৩৮)। তিনি বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড় ঘোনার বাসিন্দা।

পুলিশ জানায়, লেয়াকত আলীর সব বৈধ-অবৈধ ব্যবসার হিসাব-নিকাশ রাখতেন আলমগীর মাহফুজ। ২০১৬ সাল থেকে তিনি লেয়াকতের পিএস হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোফায়েল আহমেদ বলেন, গ্রেফতারকৃত আলমগীর মাহফুজের বিরুদ্ধে গণ্ডামারার শ্রমিক হত্যা মামলা, গাড়ি ভাঙচুর, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও নাশকতাসহ বেশ কয়েকটি মামলা আছে। জিজ্ঞাসাবাদে জানা গেছে, দুটি মামলায় তিনি জামিনে আছেন। তবে জামিনের কপিগুলো আমরা এখনো পাইনি। সেটা যাচাই-বাছাই করে তাকে চালান দেওয়া হবে।

ওসি আরও বলেন, আসামির বিরুদ্ধে নতুনভাবে মামলা করা হয়নি। আগের মামলায় চালান দেওয়া হবে।

জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান লেয়াকত আলীকে গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ। এর আগে ৮ ফেব্রুয়ারি গণ্ডামারা বিদ্যুৎকেন্দ্র এলাকায় শ্রমিকরা বালু ভরাটের কাজ শুরু করেন। এ সময় বালুর পাইপ বসাতে গেলে লেয়াকত আলীর লোকজন তাদের বাধা দেন। একপর্যায়ে ঠিকাদারের গাড়ি আটকানো হয় এবং সুপারভাইজারকেও মারধর করা হয়। খবর পেয়ে গণ্ডামারা পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন লেয়াকত আলীর লোকজন। সংঘর্ষে আহত হন বাঁশখালী থানার চার পুলিশ সদস্য। ঘটনার পর পুলিশ ও ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে দুটি মামলা হলে পরদিন সকালে লেয়াকত আলীকে গ্রেফতার করা হয়।

তবে গত ৮ বছরে লেয়াকত আলী চারবার জেলে গেলেও ধরাছোঁয়ার বাইরে ছিল তার পিএস আলমগীর মাহফুজ।

লেয়াকত আলী চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য ছিলেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২০২১ সালের ১০ জানুয়ারি তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তবে এরপরও নানাভাবে রাজনৈতিক কার্যক্রমে যুক্ত ছিলেন তিনি। অপরদিকে স্থানীয় সরকার মন্ত্রণালয় গত বছর তাকে ইউপি চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *