খেলার খবর

ব্রাজিলের ‘ছোট মেসি’, স্বপ্ন তার বার্সায় খেলা

ডেস্ক রিপোর্ট: নতুন মেসি, নতুন ম্যারাডোনা কিংবা নতুন পেলে। এই ধরণের উপমা বা শব্দগুলো বিভিন্ন তরুণ ফুটবলারদের প্রসঙ্গে আগেও শোনা গেছে। এবার সে তালিকায় যুক্ত হয়েছেন ব্রাজিলিয়ান বিস্ময়বালক এস্তেভাও উইলিয়ান। তাকে ডাকা হচ্ছে ‘মেসিনিও’ নামে। মেসিনিওর অর্থ ছোট মেসি। এরই মধ্যে ইউরোপিয়ান ক্লাবগুলোর নজরেও পড়েছে ১৬ বছর বয়সী এই কিশোর।

তার বয়সভিত্তিক ক্যারিয়ার শুরু হয়েছিল ক্রুজেইরোতে। চার বছর এই ক্লাবে কাটিয়ে তিনি চলে আসেন পালমেইরাসে। এই ক্লাবের বয়সভিত্তিক দলে খেলে নিজেকে আরও পরিণত করে গড়ে তুলছে উইলিয়ান।

উইলিয়ান লাইমলাইটে এসেছিলেন আরও অনেকদিন আগেই। মাত্র ১০ বছর বয়সে নেইমার এবং রদ্রিগোকে টপকে সবচেয়ে কম বয়সী ব্রাজিলিয়ান খেলোয়াড় হিসেবে চুক্তি করেছে নাইকির সঙ্গে। পরে এ চুক্তি বাড়িয়ে ২০২৬ সাল পর্যন্ত করা হয়।

২০২১ সাল থেকে পালমেইরাসের বয়সভিত্তিক দলের হয়ে ৮টি শিরোপা জিতেছেন তিনি। এর মধ্যে বয়সভিত্তিক দলের একটি টুর্নামেন্টের ফাইনালে সাও পাওলোর বিপক্ষে হ্যাটট্রিকও করেছেন।

মেসির সঙ্গে তুলনা করার মূল কারণ হচ্ছে তার ড্রিবলিং। যদিও উইঙ্গার হিসেবে মাত্রই ক্যারিয়ার শুরু করেছেন। তাই এখনই মেসির সঙ্গে তুলনা করাটা অনেকের কাছে বাড়াবাড়ি মনে হবে। তবে বলের ওপর তার নিয়ন্ত্রণ অবিশ্বাস্য। বল পায়ে গতিতেও সে অসাধারণ। পালমেইরাসের ফটোগ্রাফার তার বল পায়ে নিয়ে দৌড়ানোর পরপর ১০০টি ছবি তুলেছেন। সবগুলোয় দেখা গেছে, বলটা তার বাঁ পায়ে আটকে ছিল।

চেলসি, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, পিএসজি এবং বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলো তার প্রতি আগ্রহী। তবে এরই মধ্যে বার্সা নিজের স্বপ্নের ক্লাব বলে জানিয়েছেন উইলিয়ান।তার ভাষ্যমতে, ‘আমার স্বপ্ন বার্সেলোনায় খেলা, এটা বিশ্বের সেরা ক্লাব। আমি মেসি, নেইমার এবং লুইস সুয়ারেজের খেলা দেখে বড় হয়েছি।’

প্রতিভা নিয়ে প্রশ্ন না থাকলেও এখনো উন্নতির অনেক জায়গা আছে উইলিয়ানের। আশা করা যায় বয়স বাড়ার সাথে সাথে সে নিজের উন্নতিতে কাজ করে যাবে এবং নিজের এই ‘মেসিনিও’ নামের মান রক্ষা করবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *