বিনোদন

এপ্রিলে ইউরোপে দুই দিনব্যাপী অনুষ্ঠিত হবে লন্ডন মহোৎসব

ডেস্ক রিপোর্টঃ বাণিজ্যের সাথে শিল্পের মেলবন্ধন ঘটাতে ইউরোপের বুকে দুইদিনব্যাপী প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে লন্ডন মহোৎসব-২০২৪। আগামী ২০-২১ এপ্রিল লন্ডনের ওয়েম্বলির পতিদার সেন্টারে অনুষ্ঠিত হবে বিশ্ব বাঙালির সবচেয়ে বড় এই মিলনমেলা।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায় আয়েজক সংস্থা ক্যানডিড ইউ কে এবং পিকাসো কলকাতা।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, দুই দিনব্যাপী এই উৎসবে ভারত ও বাংলাদেশের নামী শিল্পোদ্যোগী, সঙ্গীতশিল্পী, সাহিত্যিক, নাট্যকার, চলচ্চিত্র অভিনেতা, নৃত্যশিল্পী, ফ্যাশন ডিজাইনার, চিকিৎসক উপস্থিত থাকবেন। উৎসবে বই, শাড়ি, গয়না, হস্তশিল্প ও সুখাদ্যের স্টল থাকবে।

লন্ডন মহোৎসবে বাণিজ্যের সঙ্গে শিল্পের এক অসাধারণ মেলবন্ধন ঘটবে জানিয়ে তারা আরও জানান, উৎসবে একদিকে যেমন ব্যবসায়ীরা মিলিত হবেন বিজনেস কনক্লেভে, অন্যদিকে সাহিত্য আলোচনায় মেতে উঠবেন গদ্যকার ও কবিরা। সিনেমা নিয়ে সিরিয়াস আলোচনার পাশাপাশি মহোৎসবে র্যাম্পে হাঁটবেন স্বপ্নসুন্দরীরা।

দুই দিনব্যাপী এই উৎসবের আগের দিন সন্ধ্যায় ১৯ এপ্রিল ব্রিটিশ পার্লামেন্ট হাউজ অব লর্ডসে প্রদান করা হবে ‘বেঙ্গল ব্রিটিশ আইকন অ্যাওয়ার্ড’। এতে উপস্থিত থাকবেন লর্ড স্বরাজ পলসহ অনেক সংসদ সদস্য।

আয়োজকরা আরো জানান, লন্ডন মহোৎসবের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে থাকবেন বাংলার চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত৷ ভারতীয় অভিনেতা মীরের সঞ্চালণায় দেশটির অন্যান্য শিল্পীদের মধ্যে থাকবেন লোপামুদ্রা মিত্র, জয় সরকার, সাহানা বাজপেয়ী, সামন্তক, রাঘব চ্যাটার্জি, সুরজিৎ চট্টোপধ্যায়, অন্বেষা, দেবলীনা কুমার, দেবশঙ্কর হালদার, তথাগত সেনগুপ্তসহ অনেকে।

তবে বাংলাদেশ থেকে কোন কোন শিল্পী বা অভিনেতা-অভিনেত্রীরা লন্ডন মহোৎসবে যাবেন এই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য সামশুল আলম দুদু, সাবেক সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সহ-সভাপতি মানিক লাল ঘোষ, চলচ্চিত্র প্রযোজক ফিরদৌসুল হাসান, ফ্রেন্ডস অব বাংলাদেশের সদস্য জয়ন্ত আচার্য্য, লন্ডন উৎসবের আয়েজক কমিটির সদস্য সায়ন্তন দাস অধিকারী, শুভম দত্ত, দেবাশিস দত্ত, তপশ্রী গুপ্ত, সুজয় সাহা, শর্মিষ্ঠা দাস, শান্তা দত্ত, স্বাতী চক্রবর্তী প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *