সারাদেশ

এক ঘণ্টা পর ঝিলপাড় বস্তির আগুন নিয়ন্ত্রণে

ডেস্ক রিপোর্ট: এক ঘণ্টা পর ঝিলপাড় বস্তির আগুন নিয়ন্ত্রণে

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর মিরপুর ১২ নম্বরের ঝিলপাড় বস্তির আগুন এক ঘণ্টা চেষ্টার পর নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম।

ঝিলপাড় বস্তির আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে সেনাবাহিনী ঝিলপাড় বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট এরআগে, দুপুর ১২টা ৫৭ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করেছে। এসময় আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় বাংলাদেশ সেনাবাহিনী।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

ঝিলপাড় বস্তির আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে সেনাবাহিনী

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর মিরপুর ১২ নম্বরের ঝিলপাড় বস্তিতে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৫৭ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম। তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে দুপুর ১টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

;

চট্টগ্রামের ৬২ লাখ টাকার স্বর্ণ জব্দ

ছবি: বার্তা ২৪.কম

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দুই যাত্রীর কাছ থেকে প্রায় ৭১৬ গ্রাম স্বর্ণ জব্দ করেছে গোয়েন্দা কর্তৃপক্ষ, যার আনুমানিক মূল্য প্রায় ৬২ লাখ টাকা।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি জানান শাহ আমানত বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমসের রাজস্ব কর্মকর্তা বিজন তালুকদার।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় গোপন তথ্যের ভিত্তিতে তল্লাশির মাধ্যমে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম ২২৩ গ্রাম বিয়ারিং আকৃতির ২ পিস স্বর্ণ পিণ্ড (২৪ ক্যারেট) জব্দ করে। বাঁশখালীর বাসিন্দা মোহাম্মদ আতিকুল্লা এয়ার এরাবিয়ার G9-523 ফ্লাইটে শারজাহ থেকে বিকাল ৩টা ৫০ মিনিটে চট্টগ্রাম আসে। তার সঙ্গে আনা কাঠ জোড়া লাগানোর মেশিনের ভেতর সুকৌশলে লুকিয়ে স্বর্ণ পিণ্ড নিয়ে আসে। ১টি স্বর্ণবারের মূল্য অনুযায়ী প্রতি গ্রাম নিখাঁদ স্বর্ণের বাজারমূল্য ৮ হাজার ৫৮৪ টাকা। এ হিসাবে স্বর্ণ পিণ্ডের দাম ১৯ লাখ ১৪ হাজার ২৩২ টাকা।

এর আগে সকালে ফ্লাই দুবাই এয়ারলাইনসের FZ-563 ফ্লাইটে চট্টগ্রামে আসা যাত্রী চকরিয়ার আব্দুর রহিমের হাতব্যাগ ও ব্যাগেজে জুসার মেশিন ও ব্যায়ামের যন্ত্রাংশের ভেতরে ৪৯৩ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়। এর মধ্যে ৩৯৩ গ্রাম পাত ও দণ্ডাকৃতির নিখাদ স্বর্ণ (২৪ ক্যারেট) এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট) ছিল। এসব স্বর্ণের বাজার মূল্য ৪২ লাখ ৮৭ হাজার ২৭০ টাকা।

বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, দুই চালানের স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হবে।

;

গাজীপুরে সড়ক দুর্ঘটনা: ছেলের পর মারা গেলেন বাবা

ছবি: বার্তা ২৪.কম

গাজীপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ছেলের পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে পিতার। পিতা পুত্রের মৃত্যুতে ওই পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। এ দুর্ঘটনায় পিতা পুত্রসহ একই গ্রামের মোট ৪ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় আছেন আরও একজন। তারা সকলেই দিনমজুর।

নিহতরা হলেন, কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর ইউনিয়নের ভাউমান টালাবহ গ্রামের ইয়াকুব মুন্সির ছেলে মোফাজ্জল (৬৫), একই গ্রামের আব্বাস আলী (৬৫) ও তার ছেলে ছেলে জাহিদুল ইসলাম (৪০) ও মৃত- হাসেন আলীর ছেলে শওকত আলী (৪২)।

এর আগে, সোমবার (১৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ছয়টার দিকে অটোরিকশা করে স্থানীয় একটি ইটভাটায় জীবিকার তাগিদে যাচ্ছিলেন বাবা ছেলেসহ ওই চারজন দিনমজুর। এ সময় জেলার কালিয়াকৈর উপজেলা সূত্রাপুর ইউনিয়নের শিলাবৃষ্টি পাম্প এলাকায় পৌঁছালে মালবাহী একটি ট্রাক পিছন দিক থেকে এসে ওই অটোরিকশাকে চাপা দিলে এতে ওই অটোরিকশা দুমড়েমুচড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে অটোরিকশায় থাকা ৫ জন যাত্রীদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে সেখানকার কর্মরত চিকিৎসক তাৎক্ষণিক তিনজনকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় আব্বাস আলী নামে আরও একজনের মৃত্যু হয়। বাকি একজনের অবস্থা আশংকাজনক থাকায় তাকে ঢাকার হাসপাতালে প্রেরণ করা হয়।

এদিকে পিতা পুত্রসহ একই গ্রামের চারজনের মৃত্যুর খবরে ওই এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। শোকে কাতর হয়ে পড়েছে নিহতের স্বজনরা।

সূত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সোলাইমান মিন্টু বলেন, একই গ্রামের বাসিন্দা বাবা ছেলেসহ প্রতিবেশী চারজনের মৃত্যুর ঘটনায় আমরা মর্মাহত। পুরো এলাকার মানুষের মধ্যে একটি নিস্তব্ধতা বিরাজ করছে।

;

ঝিলপাড় বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর মিরপুর ১২ নম্বরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম।

তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে দুপুর ১টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *