সারাদেশ

হাতীবান্ধায় বিএনপি’র কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ

ডেস্ক রিপোর্ট: বিএনপির রাজনীতিতে মিথ্যাচার চিরজীবন অপরিহার্য। এটা তাদের চিরাচরিত মিথ্যাচারেরই ধারাবাহিকতা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

বিএনপিকে ভাঙার চেষ্টা করছে সরকার, এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির রাজনীতিতে মিথ্যাচার চিরজীবন অপরিহার্য। এটা তাদের চিরাচরিত মিথ্যাচারেরই ধারাবাহিকতা। তাদের সাথে জনগণ নেই, কর্মীরা হতাশ। এখন কিছু না কিছু বলে কর্মীদের কাছে, পাবলিকের কাছে থাকতে চাচ্ছে।

সরকার সংসদের বিরোধী দল ও সংসদের বাইরের বিরোধী দল ভাঙার চেষ্টা করছে, এমন অভিযোগের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, আজকে যারা সংসদে জাতীয় পার্টির বিরোধী দল গঠন করেছে, যারা জাতীয় পার্টির নামে কোনো একটা ভাগ সৃষ্টি করছে, সেটা তাদের নিজেদের ব্যাপার। এর প্রক্রিয়ার সঙ্গে জাতীয় সংসদের কেউ নেই। বাইরে যারা করছে, তারা পার্লামেন্টের সঙ্গে জড়িত না। তাই, আমাদের এনিয়ে মাথাব্যথা বা কোনো উদ্বেগ নেই।  

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কমানোর বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু বাড়ছে, কিছু কমছে। কমার প্রবণতা বিদ্যমান। চলমান বিশ্ব সংকটের প্রতিক্রিয়া আমাদের দেশে হবে, এটাই খুবই স্বাভাবিক। কথা হচ্ছে, এই ব্যাপারে সরকার কোনো উদাসীনতা দেখিয়েছে কি না! সরকার তো এখানে সক্রিয়। আমরা তো চেষ্টা করে যাচ্ছি। আমরা নিষ্ক্রিয় হয়ে বসে নেই। আমাদের যা করণীয়, আমরা তা করছি।

মিয়ানমার সীমান্তে বাংলাদেশের সুরক্ষায় সরকার প্রস্তুত জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ সীমান্ত রক্ষায় সদা জাগ্রত। মিয়ানমারে যে অস্থিরতা বিরাজ করছে, এর ফলে সীমান্তে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকতে পারে। কাজেই, আমরা এই বিষয়ে প্রস্তুত আছি। 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *