জয়পুরহাটের খবর

জয়পুরহাটে আবু হোসেন হত্যা মামলায় ৫ জনের ফাঁসি 

জয়পুরহাটঃ

জয়পুরহাটে আবু হোসেন হত্যা মামলায় ৫ জনের ফাঁসির রায় দিয়েছে আদালত। সোমবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মোঃ নুরুল ইসলাম এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন পাঁচবিবি উপজেলার মোঃ রব্বানী, মোঃ রাফিউল, মোজাফ্ফর হোসেন, মোছাঃ সহিদা বেগম ও মোছাঃ আমিনা বেগম।

মামলা ও রায়ের বিবরণে জানাগেছে, ২০১০ সালের ২৫ মার্চ সকাল ৯টায় পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামে বাড়ির সামনে খরের গাদায় খর খোলার সময় আবু তাহেরকে পুর্ব শত্রুতার জের ধরে আসামীরা ধারালো অস্ত্র নিয়ে হামলা করে এবং তাকে আহত করে এসময় তার ছেলে আবু হোসেন এগিয়ে এলে আসামীরা তাকেও মারপিট করে এবং সে গুরুত্বর আহত হলে আসামীরা পালিয়ে যায়। স্থানীয়রা আবু হোসেনকে উদ্ধার করে প্রথমে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে এবং পরে বগুড়ার শহিদ জিয়া মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করায়। অবস্থার অবনতি হলে হোসেন কে ঢাকার ইবনে সিনায় ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে তার পিতা আবু তাহের ৪ এপ্রিল পাঁচবিবি থানায় ৯ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

দীর্ঘ শুনানি শেষে আদালত ৫ জনের ফাঁসির রায় দেন এবং প্রত্যেক কে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন। ৫ জনের মধ্যে ১জন পলাতক রয়েছেন। মামলা চলাকালীন সময়ে ২ জন মৃত্যুবরণ করায় তাদেরকে খালাস দিয়েছেন আদালত।
এসব তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় দৈনিক জয়পুরহাট খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *