সারাদেশ

অন্ধকার জগতের গল্পে অপূর্বর ‘ডার্ক জাস্টিস’

ডেস্ক রিপোর্ট: অন্ধকার জগতের গল্পে অপূর্বর ‘ডার্ক জাস্টিস’

‘ডার্ক জাস্টিস’ টেলি সিনেমার পোস্টার

ছোটপর্দার সুপারস্টার জিয়াউল ফারুক অপূর্ব কেতাদুরস্ত পোশাক পরে মেরে পাটপাট করছেন একদল গুণ্ডাকে। কখনও আবার বিচারকের পোশাকে বিচারের রায় দিচ্ছেন। ‘ডার্ক জাস্টিস’ টেলি সিনেমার ট্রেইলারে এভাবেই দেখা দিলেন অপূর্ব। ট্রেইলার দেখে মনে হচ্ছে, সমাজের অন্ধকার জগতের গল্প বলবে ‘ডার্ক জাস্টিস’। যে গল্পে খুনের মামলায় জড়িয়ে যাওয়া প্রভাবশালী এক ব্যক্তির বিরুদ্ধে সাক্ষ্য দিতে সবাই ভয় পায়। আর সেই মামলার সুবিচারে অপূর্ব বদ্ধপরিকর। টেলি সিনেমায় এই অভিনেতার সঙ্গে আরও কাজ করেছেন রাশেদ মামুন অপু, ইরফান সাজ্জাদ, মনিরা মিঠু, জয়রাজ, শাহেদ আলী সুজন, শায়লা সাবি, অনিন্দিতা মিমি।

আজ ২০ ফেব্রুয়ারি ইউটিউবে মুক্তি পাচ্ছে ‘ডার্ক জাস্টিস’। শাকিব খানকে নিয়ে তরুণ নির্মাতা তপু খান নির্মাণ করেন ‘লিডার : আমিই বাংলাদেশ’। এই নির্মাতা এবার নির্মাণ করছেন ‘ডার্ক জাস্টিস’ নামের এই টেলিছবি।

‘ডার্ক জাস্টিস’-এ অভিনয় করেছেন অপূর্ব ও শায়লা সাবি ‘ডার্ক জাস্টিস’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় তারকা জিয়াউল ফারুক অপূর্ব। এর গল্প ভাবনা আকবর হায়দার মুন্নার। সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালকের সঙ্গে দেলোয়ার হোসেন দিল। ক্লাব এলিভেন এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হয়েছে এই ফিল্ম।

এ প্রসঙ্গে তপু খানের ভাষ্য, ‘অনেকদিন পর বড় আয়োজনে অনেক তারকাকে এক করে কাজ করেছি। অপূর্ব ভাইকে দর্শক নতুন রূপে দেখবে আমার এই কাজে। প্রযোজক আকবর হায়দার মুন্না বড় বাজেটে করেন সব সময়। এবারের কাজটি আরও বড়। দর্শক কাজটি দেখলে উপলদ্ধি করতে পারবেন।

‘আশিকি ৩’ নয়, ‘তু আশিকি হ্যায়’

‘তু আশিকি হ্যায়’ ছবির নায়ক কার্তিক আরিয়ান / ছবি : ফেসবুক

‘আশিকি ৩’ ছবিটি ঘিরে হরহামেশাই নতুন নতুন খবর উঠে আসছে। তবে এখনকার পাওয়া খবর অনুযায়ী, এই হিট ফ্রাঞ্চাইজিকে ঘিরে আগের সব তথ্য ভুল। নতুন খবরে জানা গেছে, কার্তিকের আগামী ছবির নাম ‘আশিকি থ্রি’ নয়; ‘তু আশিকি হ্যায়’।

এ ছাড়া ছবিটিকে ঘিরে আরও এক নতুন তথ্য সবাইকে অবাক করে দিয়েছে। ‘তু আশিকি হ্যায়’ নাকি ‘আশিকি’র সিকুয়েল নয়।

কার্তিক আরিয়ান /  ছবি : ফেসবুক আদতে কার্তিক ‘আশিকি’র সিকুয়েলে অভিনয়ই করছেন না। তিনি এখন এক নতুন ছবির সঙ্গে যুক্ত হতে চলেছেন বলে জোর গুঞ্জন।

জানা গেছে, ‘তু আশিকি হ্যায়’ ছবির কাহিনি ‘আশিকি’র থেকে একদমই ভিন্ন। কার্তিকের এ প্রেমের ছবি ১৯৮১ সালে মুক্তি পাওয়া ‘বসেরা’ ছবির আধারে নির্মাণ করা হবে। এই ছবির মূল চরিত্রে ছিলেন শশী কাপুর, রাখী ও রেখা।

তৃপ্তি দিমরি /  ছবি : ফেসবুক শোনা যাচ্ছে ‘তু আশিকি হ্যায়’ ছবিতে জুটি বেঁধে আসছেন কার্তিক ও তৃপ্তি দিমরি। ছবিটিতে আরেক নায়িকাকেও দেখা যাবে। তবে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি।

কিছুদিন আগেই কার্তিক ‘চান্দু চ্যাম্পিয়ন’ ছবির শুটিং শেষ করেছেন। কবির খান পরিচালিত ছবিটি আগামী ১৪ জুন মুক্তি পাবে। এ ছাড়া কার্তিককে ‘ভুল ভুলাইয়া থ্রি’-তেও দেখা যাবে।

কার্তিক আরিয়ান /  ছবি : ফেসবুক কার্তিক আরিয়ান এখন দারুণ ব্যস্ততা সময় কাটাচ্ছেন। তার একের পর এক ছবি মুক্তি পাবে। এরই মধ্যে কার্তিকের ‘আশিকি থ্রি’ ছবিকে ঘিরে এক নতুন খবর প্রকাশ্যে এসেছে। খবর অনুযায়ী, ছবিটি ‘আশিকি’র সিকুয়েল নয়।

;

পিপলস চয়েসে বর্ষসেরা জংকুক, আছেন বিশ্বখ্যাত তারকারাও

বর্ষসেরা পুরুষ শিল্পী হয়েছেন বিটিএসের জংকুক

যুক্তরাষ্ট্রের সান্তা মনিকায় আজ সোমবার ভোরে বসেছিল ৪৯তম পিপলস চয়েস অ্যাওয়ার্ডস-এর আসর। অন্যসব বড় পুরস্কারে শুধু জুরি ও সমালোচকদের হাত থাকলেও এই পুরস্কারে দর্শকরাই পছন্দের তারকাকে নির্বাচিত করেন।

মনোনয়ন থেকে মূল পুরস্কার আসরে খুব একটা ব্যতিক্রম হয়নি। এবার সিনেমার মধ্যে ‘বার্বি’ সর্বোচ্চ আটটি মনোনয়ন পেয়েছিল, টেলিভিশন বিভাগে সর্বোচ্চ সাতটি মনোনয়ন পায় ‘ওনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং’; সংগীতে যৌথভাবে পাঁচটি করে মনোনয়ন বাগিয়েছিলেন লুক কম্বস, নিকি মিনাজ, টেলর সুইফট ও মরগান ওয়ালেন।

সর্বোচ্চ পাঁচটি পুরস্কার পেয়েছে ‘বার্বি’ সিনেমা আজ অনুষ্ঠিত পুরস্কার অনুষ্ঠানে সর্বোচ্চ পাঁচটি পুরস্কার পেয়েছে গ্রেটা গারউইগের ‘বার্বি’। বছরের সেরা সিনেমা, সেরা কমেডি সিনেমা, বর্ষসেরা পুরুষ তারকা (রায়ান গসলিং), বর্ষসেরা নারী তারকার (মার্গো রবি) মতো গুরুত্বপূর্ণ পুরস্কার জিতেছে ‘বার্বি’।

গত বছরের আরেকটি আলোচিত সিনেমা ‘ওপেনহেইমার’ হয়েছে ড্রামা ক্যাটাগরিতে সেরা সিনেমা।

তিনটি পুরস্কার পেয়েছেন টেলর সুইফট সংগীত বিভাগে অনুমিতভাবেই সবচেয়ে বেশি পুরস্কার বাগিয়েছেন টেলর সুইফট। বর্ষসেরা নারী গায়িকা, বর্ষসেরা পপশিল্পী, সেরা কনসার্ট ট্যুরের পুরস্কার পেয়েছেন তিনি।

পিপলস চয়েস অ্যাওয়ার্ড-এর মঞ্চে ব্রিটনী স্পিয়ার্স ফেভারিট পপ আর্টিস্টের পুরস্কার পেয়েছেন প্রখ্যাত শিল্পী ব্রিটনী স্পিয়ার্স। 

টেলিভিশন বিভাগে বর্ষসেরা শো হয়েছে ‘গ্রেস অ্যানাটমি’, বছরের সেরা কমেডি শো হয়েছে ‘ওনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং’।

সেলেনা গোমেজ এ সিরিজের জন্য বর্ষসেরা নারী তারকার পুরস্কার পেয়েছেন সেলেনা গোমেজ, বর্ষসেরা পুরুষ তারকা হয়েছেন জেরেমি অ্যালেন হোয়াইট (দ্য বিয়ার)।

অন্যদিকে বর্ষসেরা পুরুষ শিল্পী হয়েছেন বিটিএসের জংকুক।

জংকুক  তথ্যসূত্র : পিপলডটকম

;

বাফটায়ও ওপেনহেইমার এবং এমা স্টোনের বাজিমাত

সেরা নির্মাতা ক্রিস্টোফার নোলান, অতিথি দীপিকা পাড়ুকোন ও সেরা অভিনেত্রী এমা স্টোন

গোল্ডেন গ্লোব, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডের পর বাফটায়ও জয়জয়কার ‘ওপেনহেইমার’ সিনেমা ও অভিনেত্রী এমা স্টোনের। বাংলাদেশ সময় আজ সোমবার ভোরবেলা লন্ডনের রয়্যাল ফেস্টিভ্যালে বসেছিল ৭৭তম ব্রিটিশ একাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডসের আসর। এবার সর্বোচ্চ মনোনয়ন পেয়েছিল ক্রিস্টোফার নোলানের সিনেমা ‘ওপেনহেইমার’।

শেষ পর্যন্ত মূল পুরস্কারের আসরে বাজিমাত করলেন কারা? জেনে নেওয়া যাক।

মনোনয়নের মতো মূল আসরেও বাজিমাত করেছে ‘ওপেনহেইমার’; বাফটায় সর্বোচ্চ সাতটি পুরস্কার জিতেছে সিনেমাটি।

বাফটায় সেরা সিনেমা হয়েছে ‘ওপেনহেইমার’; ছবিটির জন্য সেরা পরিচালকের পুরস্কারও জিতেছেন ক্রিস্টোফার নোলান। এ সিনেমায় রবার্ট ওপেনহেইমারের চরিত্রে অভিনয় করে প্রধান চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন কিলিয়ান মার্ফি।

ওপেনহেইমারের চরিত্রে অভিনয় করে সেরা অভিনেতা হয়েছেন কিলিয়ান মার্ফি গত বছরের আরেকটি আলোচিত সিনেমা ‘পুওর থিংস’, এ সিনেমায় অভিনয় করে আলোচিত অভিনেত্রী এমা স্টোন হয়েছেন প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী।

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র (ওপেনহেইমার), সেরা অভিনেত্রী ডা’ভিন জয় র‌্যানডলফ (দ্য হোল্ডকভারস)।

এ ছাড়া সেরা অ্যানিমেশন সিনেমা হয়েছে ‘দ্য বয় অ্যান্ড দ্য হেরন’, সেরা তথ্যচিত্রের পুরস্কার পেয়েছে ‘টোয়েন্টি ডেজ ইন মারিউপোল’।

সেরা অ-ইংরেজি ভাষার সিনেমার পুরস্কার জিতেছে ‘দ্য জোন অব ইনস্টারেস্ট’। জোনাথন গ্লেজারের সিনেমাটি জিতেছে আউটস্ট্যান্ডিং ব্রিটিশ সিনেমার পুরস্কারও।

সেরা সিনেমা হয়েছে ‘ওপেনহেইমার’; ছবিটির জন্য সেরা পরিচালকের পুরস্কারও জিতেছেন ক্রিস্টোফার নোলান  তথ্যসূত্র : বিবিসি ও এএফপি

;

জন্মদিনে সজলের নতুন ছবির ঘোষণা

আবদুন নূর সজল / ছবি : শেখ সাদী

ছোট ও বড়পর্দার জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজল। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে এখনো তার ব্যস্ততা চোখে পড়ার মতো। সমানতালে কাজ করছেন ওটিটি, চলচ্চিত্র এবং নাটকে। গত বছর তার অভিনীত চলচ্চিত্র ‘১৯৭১ : সেইসব দিনগুলো’ দর্শকের মন ভরিয়েছে। পূজা চেরীর সঙ্গে ‘জ্বীন’ ছবিটিতে নেতিবাচক চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেন। ওয়েব সিরিজ সাইলেন্স-এ চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেও তিনি পেয়েছেন প্রশংসা।

আগামীকাল ২০ ফেব্রুয়ারি এই তারকার জন্মদিন। তার জন্মদিন বেশ ঘটা করেই পালন করে থাকেন পরিবার কিংবা বন্ধু বান্ধব। শোবিজের অনেকেই সেই জন্মদিনে উপস্থিত হয়ে আনন্দ আড্ডায় মেতে ওঠেন। তবে সজলের এবারের জন্মদিনটা হতে চলেছে আরও স্পেশ্যাল। আর সেটি করছেন তার নতুন সিনেমার প্রযোজক।

আবদুন নূর সজল /  ছবি : শেখ সাদী নায়কের জন্মদিনেই নতুন ছবির ঘোষণা দেবে প্রযোজনা প্রতিষ্ঠান ‘সাদামাটা’। ‘জীবনের খেলা’ নামের এই সিনেমাটি নির্মাণ করবেন ওয়ালিদ আহমেদ। যার প্রথম ছবি ‘মেঘের কপাট’ গত বছর মুক্তি পেয়ে বেশ প্রশংসা কুড়িয়েছে।

নতুন ছবিতে সজলের বিপরীতে দেখা যাবে সিন্ডি রোলিংকে। ছবিটি নিয়ে আপাতত কিছুই বলতে চান না সজল। তিনি এখনো শুটিং করছেন ঢাকার বাইরে। শুধু বললেন, ‘প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ঘোষণার পরই সবার সঙ্গে ছবিটি নিয়ে কথা বলব।’

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *