বিনোদন

ঈদের ছবির তালিকায় নওশাবার ‘মেঘনা কন্যা’

ডেস্ক রিপোর্টঃ এরইমধ্যে দেশের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতরের সিনেমার বাজার ধরার প্রক্রিয়ায় নেমেছেন একাধিক নির্মাতা। শাকিব খানের ‘রাজকুমার’ ঈদে মুক্তি পাওয়ার কথা। এছাড়া মুক্তির মিছিলে রয়েছে মোস্তফা কামাল রাজ পরিচালিত শরিফুল রাজ অভিনীত ‘ওমর’ সিনেমাটি। শরিফুল রাজ-বুবলী জুটির অভিষেক ছবি ‘দেয়ালের দেশ’ এগিয়ে আছে সবচেয়ে। কারণ ছবিটি এরইমধ্যে সেন্সর ছাড়পত্রসহ প্রযোজক সমিতিতে ঈদে মুক্তির জন্য নিবন্ধনও করে ফেলেছে। এবার শোনা যাচ্ছে আরও একটি ছবির নাম। ঈদে মুক্তি পেতে যাচ্ছে মেধাবী অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের অফ ট্রাকের সিনেমা ‘মেঘনা কন্যা’।

নারীপাচারকে কেন্দ্র করে গ্রাম ও শহরের দুই নারীর শেকল ভাঙার গল্প নিয়ে তৈরি করা হয়েছে চলচ্চিত্র ‘মেঘনা কন্যা’। ছবিটির নির্মাতা ফুয়াদ চৌধুরীর মতে, নারী পাচারের মতো একটি কঠিন বিষয়ের সঙ্গে গ্রামীণ পটভূমিতে বলা সিনেমাটির গল্পে রয়েছে দর্শকের জন্য পর্যাপ্ত বিনোদন। পর্দায় নানা রকমের সামাজিক বাধার সম্মুখীন হওয়া ভিন্ন দুটি অবস্থানের নারীর মাধ্যমে বলা হয়েছে স্বপ্ন পূরণের গল্প।

চলচ্চিত্রটির সহযোগিতায় আছে সুইজারল্যান্ড এবং টেলিভিশন পার্টনার দীপ্ত টিভি। এতে বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সাজ্জাদ হোসাইন, সেমন্তি সৌমি, শতাব্দী ওয়াদুদ, মোহাম্মদ বারী, জয়শ্রীকর জয়া, সাইকা আহমেদ, আমিরুল ইসলাম, শেখ স্বপ্না, সানজিদা মিলা, উপমাসহ আরও অনেকে। সংগীতায়োজনে রয়েছেন চিরকুট ব্যান্ডের সুমী। চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফাহমিদুর রহমান এবং আহমেদ খান হীরক।

কানাডার টরন্টোর এটি স্থানীয় মাল্টিপ্লেক্সে গত ১৫ অক্টোবর ‘মেঘনা কন্যা’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *