খেলার খবর

রাসেল-ঝড়ে রংপুরকে হারের স্বাদ দিল কুমিল্লা

ডেস্ক রিপোর্ট: রংপুর রাইডার্সের জয়রথ থামাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা ৮ ম্যাচ জয়ের পর হারের স্বাদ পেল রংপুর। আন্দ্রে রাসেল-ঝড়ে রংপুরকে ৬ উইকেটে হারিয়ে শীর্ষ দুই নিশ্চিত করল বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা।

১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’র মধ্যে দুই উইকেট হারায় কুমিল্লা। পঞ্চম ওভারে তিন বলের মধ্যে সুনীল নারাইন এবং তাওহিদ হৃদয়ের সাজঘরের পথ দেখান সাকিব আল হাসান। তবে মাহিদুল ইসলাম অঙ্কনের সঙ্গে দারুণ এক জুটি গড়ে কুমিল্লাকে লক্ষ্যে অবিচল রাখেন অধিনায়ক লিটন দাস।

লিটন-অঙ্কনের তৃতীয় উইকেট জুটিতে যোগ হয় ৬৫ রান। নিজের শেষ ওভার করতে এসে এই জুটি ভাঙেন সেই সাকিবই। তার বল তুলে মারতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে বদলি ফিল্ডার হাসান মুরাদের হাতে ধরা পড়েন ৪৩ রান করা লিটন।

পরের ওভারে আবু হায়দার রনির বল পুল করতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফেরেন অঙ্কনও। ২৯ বলে ৩৯ রানের ইনিংস খেলেন দেশের ঘরোয়া ক্রিকেটের এই পরিচিত মুখ।

দুই সেট ব্যাটারকে হারিয়েও অবশ্য বিপদ হয়নি কুমিল্লার। ওয়েস্ট ইন্ডিজের ‘পাওয়ারহাউজ’ আন্দ্রে রাসেল যে তখন ক্রিজে এসেছেন! চারটি করে চার-ছক্কায় স্রেফ ১২ বলে ৪৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে কুমিল্লাকে জয়ের বন্দরে পৌঁছে দেন রাসেল। 

এর আগে ১০৭ রানে ৯ উইকেট হারানো রংপুরকে দেড়শ ছোঁয়া সংগ্রহ এনে দিতে সবচেয়ে বড় ভূমিকা পালন করেন জেমস নিশাম। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে তার হার না মানা ফিফটিতে বল হাতে ভদ্রস্থ সংগ্রহ পায় রংপুর। ৯ চার এবং ২ ছয় সহযোগে ৪২ বলে ৬৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন নিশাম।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *