আন্তর্জাতিক

শ্রদ্ধা নিবেদনে প্রথম প্রহরেই নেত্রকোনা শহীদ মিনারে মানুষের ঢল

ডেস্ক রিপোর্ট: শ্রদ্ধা নিবেদনে একুশের প্রথম প্রহরেই নেত্রকোনার কেন্দ্রীয় শহীদ মিনারে দেখা গিয়েছে মানুষের ঢল। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ; অমর একুশে ফেব্রুয়ারীর বিনম্র শ্রদ্ধায় নেত্রকোনা জেলা শহরে ভাষা শহীদদের স্মরণ করেছে সকল শ্রেণি-পেশার মানুষ।

বুধবার (২১ ফেব্রুয়ারী) প্রথম প্রহরে মেছুঁয়া বাজার সংলগ্ন শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়।

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান, জেলা প্রশাসক (ডিসি) শাহেদ পারভেজ, পুলিশ সুপার (এসপি) মো. ফয়েজ আহমেদ ভাষা শহীদদের শ্রদ্ধায় শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান’র নেতৃত্বে নেত্রকোনা জেলা প্রেসক্লাব এবং সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়।

দিবসটিকে কেন্দ্র করে জেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী রয়েছে নানা কর্মসূচি। সরকারী-বেসরকারী সকল প্রতিষ্ঠানে অর্ধনমিত থাকবে জাতীয় পতাকা এবং উত্তোলন করা হবে কালো পতাকা।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে আলোচনা সভা, ধারণ করা হবে কালো ব্যাজ, বের হবে র‌্যালি, অনুষ্ঠিত হবে চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *