আন্তর্জাতিক

রাশিয়ার ওয়ান্টেড তালিকায় নাভালনির ভাই

ডেস্ক রিপোর্ট: রাশিয়ার বিরোধী নেতা আলেক্সি নাভালনির মৃত্যুর পর এবার তার ভাই ওলেগ নাভালনিকে ওয়ান্টেড তালিকায় রেখেছে রাশিয়া। তবে কেন তার নাম এই তালিকায় রাখা হয়েছে তা বিস্তারিত প্রকাশ করেনি দেশটি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বার্তাসংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়েছে ।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত সপ্তাহে কারাগারে মারা যাওয়া বিরোধী রাজনীতিবিদ আলেক্সি নাভালনির ওলেগ নাভালনিকে রাশিয়া একটি ওয়ান্টেড তালিকায় রেখেছে।

এদিকে ওলেগ নাভালনিকে গত বছর জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত গৃহবন্দী করে রাখা হয়েছিল এবং করোনা মহামারি বিধি লঙ্ঘনের অভিযোগে এক বছরের সাজা দেওয়া হয়েছিল। তবে বর্তমানে তার অবস্থান অজানা।

রুশ এই মন্ত্রণালয় বলেছে, ফৌজদারি অপরাধের কারণে ওলেগ নাভালনিকে এই তালিকায় যুক্ত করা হয়েছে। তবে এ বিষয়ে আরও বিশদ বিবরণ দেওয়া হয়নি।

উল্লেখ্য, গত সপ্তাহে মাত্র ৪৭ বছর বয়সে কারাগারে মৃত্যু হয় রাশিয়ার সবচেয়ে আলোচিত বিরোধী দলীয় নেতা অ্যালেক্সি নাভালনির। রাশিয়ার বিরোধী দলীয় সমাজের প্রধান ব্যক্তিতে পরিণত হয়েছিলেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ পশ্চিমা নেতারাও নাভালনির মৃত্যুর জন্য পুতিনকে দায়ী করেছেন এবং পরিণতির জন্য সতর্ক করেছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *