খেলার খবর

গেইলকে ছাড়িয়ে দ্রুততম ১০ হাজার রান বাবরের 

ডেস্ক রিপোর্ট: বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতিয়ে এখন নিজ দেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলছেন বাবর। সেখানে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন এই তারকা ব্যাটার। চলমান আসরে পেশোয়ার জালমির প্রথম ম্যাচে ৬৫ রান করে পিএসএলে প্রথম ব্যাটার হিসেবে ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করেন বাবর। এবার গড়লেন আরও বড় এক কীর্তি। 

স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে দূরে ছিলেন ৬ রানের। সেখানে ৫১ বলে ৭২ রানের দারুণ এক ইনিংসে টি-টোয়েন্টির এই অভিজাত ক্লাবে প্রবেশ করলেন বাবর, তাও আবার সবার চেয়ে দ্রুত। ক্যারিবীয় তারকা ক্রিস গেইলের রেকর্ড ভেঙে টি-টোয়েন্টিতে দ্রুততম এই রেকর্ড এখন পাকিস্তানি এই তারকার। 

সব মিলিয়ে এই কীর্তি গড়তে ২৭১ ইনিংস খেলেন বাবর। যেখানে গেইল রেকর্ডটি করেছিলেন ২৮৫ ইনিংসে। এছাড়া ৩০০ ইনিংসের আগে এই মাইলফলক ছোঁয়া কেবল আরেক ব্যাটার বিরাট কোহলি। 

এই ২৭১ ইনিংসে বাবরের মোট রান এখন ১০ হাজার ৬২। এদিকে দ্রুততমর শীর্ষস্থান হারালেও মোট রানের তালিকার শীর্ষে এখনও গেইলেরই রাজত্ব। ৪৫৫ ইনিংসে তার মোট রান ১৪ হাজার ৫৬২। এবং ৪৯৪ ইনিংসে ১৩ হাজার ১৫৯ রান নিয়ে দুইয়ে বাবরের জাতীয় দলের সতীর্থ শোয়েব মালিক।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *