খেলার খবর

এক ওভারে ৬ ছক্কা ভামশি কৃষ্ণার

ডেস্ক রিপোর্ট: এক ওভারের ৬ বলে ৬টি ছক্কা মারার নজির এর আগেও দেখেছে ক্রিকেট বিশ্ব। এবার সে তালিকায় যুক্ত হলো নতুন আরেকটি নাম, ভামশি কৃষ্ণা। ভারতের ঘরোয়া প্রতিযোগিতা কর্নেল সিকে নায়ডু ট্রফিতে গতকাল (বুধবার) কীর্তিটি গড়েছেন ভারতীয় এই ব্যাটার।

নিজেদের এক্স অ্যাকাউন্টে সেই ওভারের ৬টি বলের ভিডিও পোস্ট করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাতে তারা লিখেছে- ‘এক ওভারে ৬ ছক্কা, সাবধান!’

এর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এই কীর্তি গড়েছেন রবি শাস্ত্রী, যুবরাজ সিং ও ঋতুরাজ গায়কোয়াড়। অর্থাৎ চতুর্থ ভারতীয় হিসেবে এই তালিকায় নিজের নাম যুক্ত করলেন ভামশি।

সিকে নাইডু ট্রফি মূলত ভারতের একটি জাতীয় পর্যায়ের টুর্নামেন্ট, যেখানে অনূর্ধ্ব-২৩ ক্রিকেটারদের নিয়ে চার দিনের ম্যাচ আয়োজন করা হয়। সেখানে অন্ধ্র প্রদেশের হয়ে খেলছেন তরুণ এই ক্রিকেটার। বিপক্ষ দল রেলওয়ের স্পিনার দামানদীপ সিংয়ের ওভারে এই তাণ্ডবটি চালিয়েছেন ভামশি।

১৯৮৫ সালে রবি শাস্ত্রী এক ওভারে ৬ ছক্কা মেরেছেন রঞ্জি ট্রফির ম্যাচে, যুবরাজ সিং মেরেছিলেন ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, ২০২২ সালে গায়কোয়াড় এই কীর্তিটি গড়েন বিজয় হাজারে ট্রফির ম্যাচে। এবার ভামশি তাদের সঙ্গী হলেন সিকে নাইডু ট্রফিতে।

আন্তর্জাতিক ক্রিকেটে ৬ বলে ৬ ছক্কা মারার রেকর্ড আছে মোট চারটি। যার মধ্যে একটি হলো আরেক সাবেক ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের, ইংলিশ পেসার স্টুয়ার্ড ব্রডের ওভারে এই কীর্তিটি গড়েছিলেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *