খেলার খবর

মুস্তাফিজদের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে আইপিএল, আংশিক সূচি ঘোষণা

ডেস্ক রিপোর্ট: আইপিএলের সূচি প্রকাশে এবার ভিন্নতা এনেছে বিসিসিআই। পূর্ণাঙ্গ সূচি ঘোষণা না করে বরং দুই ভাগে সূচি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা। লোকসভা নির্বাচনের এমনটা করার কথা একদিন আগেই জানিয়েছিল আইপিএলের আয়োজক কমিটি। আজ (২২ ফেব্রুয়ারি) আইপিএলের প্রথম ধাপের সূচি ঘোষণা করেছে বিসিসিআই।

প্রথম ধাপের সূচিতে ঘোষিত ম্যাচগুলো ২২ মার্চ শুরু হয়ে চলবে ৭ এপ্রিল পর্যন্ত। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে দুই জায়ান্ট মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবারের আইপিএলে চেন্নাইয়ের জার্সিতে দেখা যাবে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান।

এবারের আইপিএলে অংশ নেওয়া ১০টি দল সবমিলিয়ে ম্যাচ খেলবে মোট ৭৪টি। তবে প্রথম দফায় মাঠে গড়াবে ২১টি ম্যাচ। এরপর দেশের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে দ্বিতীয় ধাপের সূচি প্রকাশ করবে আয়োজক কমিটি। নিরাপত্তাজনিত উদ্বেগ থাকলে প্রয়োজনে ২০০৯ ও ২০১৪ সালের মতো দেশের বাইরে সরিয়ে নেওয়া হবে আসর।

দ্বিতীয় ধাপের সূচি প্রকাশ করা না হলেও আসরের ফাইনালের সময় চূড়ান্ত হয়ে গেছে। আগামী ২৬ মার্চ পর্দা নামবে বিশ্ব ক্রিকেটের জৌলুসময় এই আসরের। অর্থাৎ ১ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার মাত্র পাঁচ দিন আগে শেষ হবে আইপিএল।

আইপিএলের প্রথম ধাপের সূচি

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *