খেলার খবর

ভারতকে হারিয়ে ২ সোনা জয়ের সুযোগ বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট: এশিয়া কাপ আর্চারিতে দুটো সোনা জেতার সুযোগের সামনে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ। রিকার্ভ দলগত ও মিশ্র ইভেন্টের ফাইনালে চলে গেছেন হাকিম আহমেদ রুবেল-দিয়া সিদ্দিকীরা। ফাইনালে লড়াইটা ভারতের বিপক্ষে। তাদের হারাতে পারলেই দুই সোনার পদক জিতে যাবে কোচ মার্টিন ফ্রেডেরিখের দল।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ফাইনালটা বাংলাদেশ নিশ্চিত করেছে সহজেই। আব্দুর রহমান আলিফ, সাগর ইসলাম ও হাকিম আহমেদ রুবেলদের নিয়ে গড়া বাংলাদেশ দল খেলেছে সরাসরি সেমিফাইনালে। সব মিলিয়ে ৬টি দল অংশ নিয়েছিল। র‍্যাঙ্কিং বিচারে বাংলাদেশ বাই পেয়ে গিয়েছিল। সেমিতে তাদের সামনে ছিল উজবেকিস্তান। তাদেরকে ৫-১ সেট পয়েন্টে পরাজিত করে ফাইনালে ওঠেন হাকিমরা। ফাইনালে ভারত প্রতিপক্ষ, সেমিফাইনালে স্বাগতিক ইরাককে ৬-০ সেট পয়েন্টে উড়িয়ে দিয়েছে তারা।

মিশ্র রিকার্ভেও সরাসরি সেমিফাইনালে খেলেছে বাংলাদেশ। সেখানেও উজবেকিস্তানই হয় প্রতিপক্ষ। সেখানেও জয় এসেছে বাংলাদেশের পক্ষে। ৫-৩ সেট পয়েন্টে উজবেকদের হারান সাগর আর দিয়া। তার আগে কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের বিপক্ষে লড়াইটা অবশ্য হাড্ডাহাড্ডিই হয়েছে। সেখানে ৪-৪ ড্রয়ের পর টাইব্রেকারে গড়ায় ম্যাচটা। সেখানে পাকিস্তানকে ১৭-১৫ ব্যবধানে হারায় বাংলাদেশ।

দলগত ইভেন্টে ছয়টির মধ্যে বাংলাদেশ চার ইভেন্টে অংশ নিয়েছে। চার ইভেন্টেই পদক জেতার সম্ভাবনা জিইয়ে রেখেছে দলগুলো। সোনা জয়ের সম্ভাবনা নিয়ে দুই ফাইনালে বাংলাদেশ নামবে ২৫ ফেব্রুয়ারি। আর ব্রোঞ্জের লড়াই ২৪ ফেব্রুয়ারি। 

তার আগে আজ রিকার্ভ ও কম্পাউন্ড ইভেন্টের একক লড়াইয়ে নামবেন হাকিম-দিয়ারা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *