খেলার খবর

২১ বলে সেঞ্চুরি তুলে ইতিহাস গড়লেন আসজাদ

ডেস্ক রিপোর্ট: রয়েসয়ে সময় নিয়ে খেলা যেন এখন খুঁজে ফেরে ক্রিকেট। স্বীকৃত সবচেয়ে ছোট ফরম্যাট ২০ ওভারের ম্যাচ ছাড়িয়ে টেস্টেও যেন এখন ব্যাটাররা মেতে ওঠেন দ্রুতগতিতে রান তোলার প্রতিযোগিতায়। ২০ ওভারের পর ক্রিকেটে এখন আছে আরও ছোট ফরম্যাট, ১০ ওভারের। আন্তর্জাতিকভাবে স্বীকৃত না পেলেও ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টে বেশ সাড়া ফেলেছে টি-টেন লিগগুলো। 

সেখানে মাত্র ২১ বলের সেঞ্চুরি রীতিমত ইতিহাস গড়লেন আসজাদ বাট। রেকর্ড গড়ার এই দিনে করেছেন ২৭ বলে ১২৮ রান। সেখানে মেরেছেন ১৮টি ছক্কা ও ৪টি চার। 

ইউরোপিয়ান টি-টেন লিগে কাতালুনিয়া ড্রাগন্স এবং সোহাল হসপিটালেটর মধ্যকার ম্যাচে এ রেকর্ড গড়লেন আসজাদ। ১০ ওভারে আসজাদের দল হসপিটালেটের দরকার ছিল ১৫৬ রান। সেই রান ৫.৩ ওভারে তুলে নেয় হসপিটালেট। আসজাদ একাই ঝড় তুলে সর্বনাশ করলেন প্রতিপক্ষের। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-১০ লিগে এর আগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল শের আলির। ২৫ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। মার্সটা সিসির হয়ে এই রেকর্ড গড়েন। এই রেকর্ড ভেঙে দিলেন এবার আসজাদ।

এদিকে আন্তর্জাতিক অঙ্গনে ওয়ানডে ক্রিকেটে দ্রুততম শতরানের রেকর্ড এখনো এবি ডিভিলিয়ার্সের। ৩১ বলে শতরান করেন দক্ষিণ আফ্রিকার এই মারকুটে ব্যাটার। ওয়েস্ট ইন্ডিযের বিপক্ষে ওয়ানডেতে এই রেকর্ড গড়েন ডি ভিলিয়ার্স।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের রেকর্ড নেপালের কুশল মল্লারের। ৩৪ বলে সেঞ্চুরি করেন তিনি। টেস্টে দ্রুততম শতরান ব্রেন্ডন ম্যাকালামের। নিউজিল্যান্ডের প্রাক্তন এ ব্যাটার ৫৪ বলে পা রাখেন তিন অঙ্কে। সেসব রেকর্ডে এবার নিজের নাম লেখালেন আসজাদ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *