খেলার খবর

রুটের সেঞ্চুরিতে রাঁচির টেস্টে প্রথম দিন ইংল্যান্ডের 

ডেস্ক রিপোর্ট:  

দিনটা যেন হয়েও হলো না ভারতের। অভিষেকে আকাশ দীপের চমক দেখানো পেসে ১১২ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ইংলিশরা। এতে দ্বিতীয় দিন শেষের আগেই প্রথম ইনিংস শেষের আশঙ্কা জাগে সফরকারী দলে। তবে জো রুটের সেঞ্চুরিতে দিনটা ঘুরে গেল ইংল্যান্ডের দিকে। সিরিজের প্রথম তিন টেস্টের ৬ ইনিংস মিলিয়ে ৭৭ রানের পর রাঁচি টেস্টে সেঞ্চুরির। লাল বলের ক্রিকেটে এই তারকা ব্যাতারের ৩১তম সেঞ্চুরির দিনে তিনশ পেরিয়েছে ইংল্যান্ডের সংগ্রহ। 

রাঁচিতে প্রথম দিনে ইংল্যান্ড ব্যাট করেছে পুরো ৯০ ওভার। সেখানে ৭ উইকেটে ৩০২ রান তুলেছে বেন স্টোকসের দল। ১০৬ রানে অপরাজিত আছেন রুট। 

টসে জিতে ব্যাটিংয়ে নামা ইংলিশ ব্যাটারদের শুরতে পেস ভেল্কীতে ভোগান ২৮ বছর বয়সী অভিষিক্ত আকাশ। ৫৭ রানেই সাজঘরে পাঠান শুরুর তিন ব্যাটার বেন ডাকেট, ওলি পোপ ও জ্যাক ক্রলিকে। সেখান থেকে চাপ কিছুটা সামলে নিলে ১০৯ থেকে ১১২ এই তিন রানের ব্যবধানে জনি বেয়ারস্টো ও বেন স্টোকসকের ফেরান জাদেজা ও অশ্বিন। 

একপ্রান্তে উইকেটের মিছিল চললেও রুট হন থিতু। উইকেটরক্ষক বেন ফোকসকে নিয়ে দেখান চ্যালেঞ্জিং সংগ্রহের আশা। তবে দিনশেষে হয়ে আসে ভালোর কাতারেই। ফিফটির আগে ৪৭ রান ফোকস ফিরলেও রানে ফেরার দিনে ২১৯ বলে সেঞ্চুরি তোলেন রুট। ফোকসের সঙ্গে তার ১১৩ রানের জুটিি মূলত ম্যাচে ইংলিশদের ফিরিয়ে আনে। এদিকে মার্ক উডের বদলে সিরিজে প্রথমবারের মতো একাদশে জায়গা পাওয়া ওলি রবিনসন বোলিংয়ের আগে ব্যাটিংয়ের দেখিয়ে দিলেন নিজের সক্ষমতা। রুটকে যোগ্য সঙ্গ দিয়ে ৩১ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন এই ডানহাতি ব্যাটার। 

ম্যাচের আগে স্টোকসের মাঠ পরখের মন্তব্যের পর পিচ স্পিন সহায়ক মনে হলেও রাঁচিতে প্রথম দিনে সফল পেসাররাই। আকাশের ৩ দিন উইকেট ছাড়া এদিন মোহাম্মদ সিরাজ নিয়েছনে ২টি উইকেট

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *