খেলার খবর

আফিফের ফিফটির পরও খুলনার কষ্টেসৃষ্টে ১২৮

ডেস্ক রিপোর্ট: দিনের প্রথম ম্যাচে কুমিল্লাকে বরিশাল হারিয়ে দিতেই খুলনা-সিলেট ম্যাচটি ‘ডেড রাবার’-এ পরিণত হয়। বরিশালের জয়ের সঙ্গে সঙ্গে টুর্নামেন্টে বিদায়ঘণ্টা বাজে খুলনার। সিলেটের বিদায় তো আরও আগেই নিশ্চিত হয়ে গেছে। প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাওয়া দুই দলের ম্যাচে আগে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১২৮ রান করেছে খুলনা টাইগার্স।

মিরপুরের হোম অব ক্রিকেটে টসভাগ্য সঙ্গ দেয় সিলেটের। টস জিতে আগে খুলনাকে ব্যাটিংয়ে পাঠান সিলেট অধিনায়ক মোহাম্মদ মিঠুন। কিন্তু শুরুতেই শফিকুল ইসলামের বলে এনামুল হক বিজয় (১০) বোল্ড হয়ে গেলে বিপদ দেখে খুলনা।

তিনে নামা হাবিবুর রহমান সোহান এবং চার নম্বর ব্যাটার মাহমুদুল হাসান জয় দলের স্বস্তির কারণ হতে পারেননি। বিজয়ের সঙ্গে ইনিংস শুরু করতে নামা আফিফ হোসেনই হয়ে ওঠেন দলের বড় ভরসা। অন্য প্রান্তের ব্যাটাররা সমর্থন দিতে না পারলেও একাই দলের রানের চাকা সচল রাখেন। খণ্ডকালীন বোলার নাজমুল হোসেন শান্তকে ছক্কা হাঁকিয়ে ৩১ বলে ফিফটি করেন এই ব্যাটার।

তবে ফিফটির পর আর ইনিংসটিকে এগিয়ে নিতে পারেননি আফিফ। সামিট প্যাটেলের বলে স্লগ সুইপ করতে গিয়ে মিডউইকেটে ইয়াসির আলির হাতে ধরা পড়েন তিনি। আউট হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৩৫ বলে ৩ চার এবং ৪ ছক্কা সহযোগে ৫২ রান।

৯৮ রানে প্রথম পাঁচ ব্যাটারকে হারানো খুলনা একশ ছাড়ায় ওয়েইন পারনেলের ১৪ বলে ২১ রানের ক্যামিওর কল্যাণে।

সিলেটের পক্ষে ৪ ওভার বোলিং করে ১৫ রান খরচ করে ৩ উইকেট নেন ইংলিশ বেনি হাওয়েল। দুটি উইকেট যায় দুই পেসার শফিকুল ইসলাম এবং তানজিম হাসান সাকিবের ঝুলিতে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *