সারাদেশ

রুনা লায়লাকে দিয়ে বাইফা’র আজীবন সম্মাননার সূচনা

ডেস্ক রিপোর্ট: ‘শুধু প্রেমে না, কিছু মানুষ বাঁচে দেশপ্রেমে!’ সেই দেশপ্রেমের গল্প নিয়ে পর্দায় হাজির ছোটপর্দার সুপারস্টার জিয়াউল ফারুক অপূর্ব। আজ ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে মুক্তি পেয়েছে অরিজিনাল ফিল্ম ‘ইউএনও স্যার’। যেখানে একটি উপজেলার ইউএনও চরিত্রে দেখা যাবে অপূর্বকে। ব্যক্তিগত ও পেশাগত দায়বদ্ধতার বেড়াজালে দেশের প্রতি ভালোবাসার চ্যালেঞ্জ নিয়ে একজন সরকারি পদস্থ কর্মকর্তা কী করতে পারেন, তাই দেখা যাবে ফিল্মটিতে।

আহসান হাবিবের গল্প ও মেজবাহ উদ্দিন সুমনের চিত্রনাট্যে ফিল্মটি পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। তিনি বলেন, ‘আমার জানা মতে প্রশাসনিক ক্যাডার সার্ভিস চরিত্র নিয়ে বাংলাদেশে এটাই প্রথম কাজ। একটা ভিন্ন আঙ্গিকের গল্প সহজভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। দীপ্ত প্লে কর্তৃপক্ষ, শিল্পী কলাকুশলীসহ সবার আন্তরিক প্রচেষ্টা ছিলো কাজটা ভালো করার। সবার প্রতি আমার কৃতজ্ঞতা। আশা করছি কাজটা দর্শকদের ভালো লাগবে।’

জিয়াউল ফারুক অপূর্ব পেশাগত দায়িত্ব পালনের চ্যালেঞ্জের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ইউএনও স্যার’। অপূর্ব ছাড়াও ফিল্মে আরো অভিনয় করেছেন তানজিম সাইয়ারা তটিনী, ইন্তেখাব দিনার, জয়রাজ, নরেশ ভুইয়া সহ আরো অনেকে। ভিশন নিবেদিত ফিল্মটি প্রযোজনা করেছে কাজী মিডিয়া লিমিটেড।

গতকাল ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় দীপ্ত টিভির প্রাঙ্গনে হয়ে গেল ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে’র নতুন ওয়েব ফিল্ম ‘ইউএনও স্যার’-এর প্রিমিয়ার শো। তাতে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী, হেড অফ ডিজিটাল মিডিয়া মোহাম্মদ আবু নাসিম, ইউএনও স্যারের পরিচালক সৈয়দ শাকিল, রচয়িতা মেজবাহ উদ্দিন সুমন, প্রধান চরিত্রের অভিনয়শিল্পী জিয়াউল ফারুক অপূর্ব, ভিশন ইলেকট্রনিক্স মিডিয়ার হেড অফ মার্কেটিং মাহবুবুর রহমান, দীপ্ত টিভির উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং অন্যান্য শিল্পী ও কলাকুশলীরা।

‘ইউএনও স্যার’ ফিল্মের প্রিমিয়ার শোতে অতিথিরা প্রদর্শনী শেষে অপূর্ব হয়েছিলেন সাংবাদিকদের মুখোমুখি। নানা প্রশ্নে খুলে দেন কথার দুয়ার। এই আলাপনে তিনটি ভুল ধারণা ভাঙিয়েছেন অপূর্ব। যেগুলো তাকে এবং ইন্ডাস্ট্রি ঘিরে প্রচলিত।

প্রথমটি এরকম, নাটকের শিল্পীরা সিনেমায় ভালো করতে পারেন না। এ বিষয়ে অপূর্বর জবাব, “নাটকের অভিনেতা-অভিনেত্রীরা সিনেমায় ভালো করেন না বা সিনেমায় গ্রহণযোগ্যতা পান না; কীভাবে যেন এরকম একটা ধারণা আছে। আমি জানি না, কীভাবে এই জরিপ করা হয়েছে। এই ধারণার জন্য আমরা অনেকভাবে পিছিয়ে যাই। অনেক প্রযোজক বলে ফেলেন, ‘ও তো পারবে না!’ তবে ইদানিং একটা জোয়ার এসেছে। সবাই ভিন্ন ভিন্ন গল্প-চরিত্রে কাজ করছে সিনেমায় এবং সেগুলো ভালোও হচ্ছে।”

দ্বিতীয় ধারণাটিও অভিনয় সংক্রান্ত। তা হলো, মডেলরা অভিনয়ে পারেন না। বিপরীতে অপূর্ব বললেন, ‘নিশো মডেলিং করতো, মেহজাবীন মডেলিং করতো; এরকম আরও অনেকেই আছে, যারা মডেলিং থেকে এসেছে। তো এটাও একটা ভুল ধারণা যে, মডেলরা অভিনয় করতে পারে না। চেষ্টা করলে সবই সম্ভব।’

তৃতীয় ভুল ধারণাটি অপূর্বকে ঘিরে। তা হলো, অপূর্ব কেবল একই ধাঁচের গল্পে-চরিত্রে কাজ করেন। প্রসঙ্গটি নিয়ে তিনি বলেছেন, ‘এটাও একটা ভুল ধারণা। যারা আমার পুরনো দর্শক, ইউটিউব আসার আগে আমার নাটক দেখেছে, তারা জানে আমি কত ব্যতিক্রম চরিত্রে কাজ করেছি।’

‘ইউএনও স্যার’ ফিল্মের পোস্টারে অপূর্ব ও তটিনী ‘ইউএনও স্যার’ ফিল্মে অপূর্বর সঙ্গে অভিনয় করেছেন তটিনী। এই তরুণ তারকার সঙ্গে আরও কয়েকটি কাজ করেছেন তিনি। নতুনদের সঙ্গে কাজের প্রসঙ্গে অপূর্ব জানান, মেহজাবীন, তানজিন তিশারাও একসময় নতুন ছিলেন; এমনকি তিনি নিজেও নতুন থেকেই বড় হয়েছেন। চেষ্টার মাধ্যমে নতুন থেকে ভালো জায়গা করে নেওয়া ইতিবাচক বলেই মনে করেন এ অভিনেতা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *