খেলার খবর

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন নিল ওয়াগনার

ডেস্ক রিপোর্ট: অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে একাদশে রাখা হয়নি তাকে, নির্বাচকেরা এই কথা জানানোর পরই অবসরের ঘোষণা দিয়ে দিলেন কিউই পেসার নিল ওয়াগনার। আন্তর্জাতিক সকল ফরম্যাট থেকেই বিদায় নিয়েছেন তিনি।

কোচ গ্যারি স্টিডের সঙ্গে আলাপ আলোচনার পরই ওয়াগনার এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। প্রথমে ওয়াগনার নিশ্চিত হয়েছেন যে তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের দলে নেই, এরপর সংবাদ সম্মেলনে তিনি নিজের অবসরের বিষয়টি জানান।

সংবাদ সম্মেলনে ওয়াগনার বলেছেন, ‘আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া সহজ নয়। কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং দলকে এগিয়ে নেওয়ার। আমি ব্ল্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেট খেলার প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি এবং একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।’

ওয়াগনারের জন্ম দক্ষিণ আফ্রিকায়। পরবর্তীতে নিউজিল্যান্ডের নাগরিক হয়ে কিউইদের হয়েই নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন তিনি। মোট ৬৪টি টেস্ট ম্যাচে মাঠে নেমেছেন এই পেসার। মাত্র ২৭.২৭ গড়ে মোট ২৬০টি উইকেট শিকার করেছেন তিনি।

টেস্ট ফরম্যাটে নিউজিল্যান্ডের হয়ে পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারি ওয়াগনার। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও তিনি প্রথম শ্রেণির ক্রিকেট খেলা চালিয়ে যাবেন। টেস্ট ক্রিকেট বাদে ওয়াগনারের কখনোই ওয়ানডে বা টি-টোয়েন্টি ফরম্যাটে খেলার সুযোগ হয়নি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *