সারাদেশ

ছাত্রীকে আটকে রেখে উত্যক্ত করায় শিক্ষকসহ আটক ৪ 

ডেস্ক রিপোর্ট: ছাত্রীকে আটকে রেখে উত্যক্ত করায় শিক্ষকসহ আটক ৪ 

ছবি: বার্তা ২৪

সিরাজগঞ্জে শিক্ষার্থীকে ঘরে আটকে রেখে উত্যক্ত করায় এক কলেজ শিক্ষকসহ ৪ ইভটিজারকে আটক করেছে পুলিশ। 

আটককৃতরা হলেন, জেলার এনায়েতপুর থানার খামারগ্রাম কলেজের প্রভাষক রাসেদুল ইসলাম, আশরাফুল ইসলাম, নাজমুল হক এবং আজিজুল হক হৃদয়।

এ ঘটনায় বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে আটক খামারগ্রাম কলেজের প্রভাষক রাসেদুল ইসলামের শাস্তির দাবিতে শিক্ষার্থী ও এলাকাবাসী এনায়েতপুর থানার সামনের বিক্ষোভ মিছিল করে। বর্তমানে ওই এলাকায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। 

মেয়ের বাবা মানবজমিন পত্রিকার স্থানীয় প্রতিনিধি খোরশেদ আলম ওরফে বাবু মির্জা জানান, মঙ্গলবার বিকেলে আইসিএল স্কুলের নবম শ্রেণীর ছাত্রী কোচিং শেষে বাড়ি ফেরার সময় কেজিরমোড় এলাকায় তাকে আটকে রেখে উত্যক্ত করে। খবর পেয়ে তিনি এগিয়ে গেলে এবং মেয়েকে ছেড়ে দিতে বললে তাকে মারধর করে। খবর পেয়ে এনায়েতপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্তদের আটক করে। 

এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, মেয়ের বাবা বাদি হয়ে ৭ জনসহ অজ্ঞাত আরও কয়েক জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। ঘটনার পর আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

তিনি আরও জানান, মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। সেইসাথে ইভটিজিং রোধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

২৩ দিন পর খুলল ঘুমধুম সীমান্তের ৫ স্কুল

ছবি: সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত এলাকার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলেছে আজ। ২৩ দিন বন্ধের পর সীমান্তের পরিস্থিতি বিবেচনায় স্কুলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সাময়িকভাবে বন্ধ থাকা বিদ্যালয়গুলোতে নিয়মিতভাবে শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে। এ মাসের শুরুতে বাংলাদেশের কয়েকটি সীমান্ত ঘেঁষা ওপারে মিয়ানমারে সংঘাত দেখা দেয়। দেশটির সরকারি বাহিনী ও বিদ্রোহীদের সংঘাত তীব্র হতে থাকলে ৫ ফেব্রুয়ারি ঘুমধুম সীমান্ত এলাকার পাঁচটি স্কুল বন্ধের ঘোষণা দেওয়া হয়।

স্কুলগুলো হলো- বাইশপারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সকাল থেকে স্কুলগুলোতে শিক্ষার্থীরা ক্লাস করতে আসে। কিন্তু ২৩ দিন বন্ধের পর প্রথম দিনে শিক্ষার্থীর সংখ্যা তুলনামূলক কম উপস্থিত হয়েছে।

;

হাসপাতালে দালাল নির্মূলে র‍্যাবের অভিযান, গ্রেফতার ৩০

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর হাসপাতাল কেন্দ্রিক গড়ে ওঠা দালালচক্র নির্মূলে অভিযানে নেমেছে র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍‍্যাব)। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে রাজধানীর শেরে বাংলা নগর থানা এলাকায় বিভিন্ন হাসপাতালে শুরু হওয়া অভিযানে এখন পর্যন্ত ৩০ জন দালালকে গ্রেফতার করেছে র‍্যাব।

র‍্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর নাজমুল বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

মেজর নাজমুল বলেন, র‍্যাব মোবাইল কোর্টের মাধ্যমে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করছে। দালাল চক্র হিসেবে যাদেরকে ধরা হচ্ছে তাদের বিভিন্ন মেয়াদে শাস্তি ও জরিমানার আওতায় আনা হচ্ছে। এখন পর্যন্ত ৩০ জনকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ১৭ জন, শিশু হাসপাতাল থেকে ৪ জন দালালকে আটক করা হয়েছে। এছাড়া পঙ্গু হাসপাতাল থেকেও আটক করা হয়েছে। এখনো অভিযান চলমান আছে।

;

মহামতি বুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান দেখে মুগ্ধ ৩৪ কূটনীতিক

ছবি: বার্তা২৪.কম

রামুর ঐতিহাসিক রাংকুট বৌদ্ধ বিহার পরিদর্শন করলেন কক্সবাজার সফরে আসা বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের ৩৪ জন কূটনীতিক।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে রাংকুট বৌদ্ধ বিহারে আসলে কূটনীতিকদের স্বাগত জানান বিহারাধক্ষ্য জ্যোতিসেন মহাথেরো। এসময় ২ হাজার ৩শ’ বছরের পুরোনো মহামতি বুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান দেখে মুগ্ধ হন অতিথিরা। সেই সঙ্গে সম্রাট অশোক, চীনা পর্যটক হিউয়েন সেনের আবক্ষ মূর্তিসহ বৌদ্ধ পুরাকীর্তি দেখে অভিভূত হন।

পরিদর্শনকালে কূটনীতিকরা বলেন, কক্সবাজার অঞ্চলের বৌদ্ধ ইতিহাস, স্থাপনা এবং সমুদ্র সৈকত সব মিলিয়ে অপার পর্যটন সম্ভাবনাকে তোলে ধরা হবে। পরে কূটনীতিকরা সমুূদ্র সৈকতের লাবনীর ট্যুরিস্ট মার্কেটে যান, ঝিনুকের দোকানসহ অন্যান্য হস্তজাত পণ্যের দোকান পরিদর্শন করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের নেতৃত্বে ২৪টি দেশ ও আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধানসহ ৩৪ জন কূটনৈতিক মঙ্গলবার ট্রেনে চড়ে কক্সবাজারে আসেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাম্বাসেডরস আউট রিচ প্রোগ্রামের আওতায় ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন, কোরিয়া, ইতালিসহ ৩৪টি দেশ আন্তর্জাতিক সংস্থার রাষ্ট্রদূত ও মিশন প্রধান ২ দিনের চট্টগ্রাম এবং কক্সবাজার সফরে আসেন।

;

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, চিকিৎসক গ্রেফতার 

ছবি: বার্তা ২৪

খাগড়াছড়ির মহালছড়িতে পল্লী চিকিৎসকের বিরুদ্ধে ভুল চিকিৎসায় আট মাসের এক শিশু রোগীর মৃত্যুর অভিযোগ করেছেন নিহতের স্বজনরা।মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে শিশুটির মৃত্যু হয়।

এ ঘটনায় মহালছড়ি থানায় মামলা দায়ের পর গতরাতে অভিযুক্ত পল্লী চিকিৎসক স্বপন চক্রবর্তীকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহত শিশু আয়েশা আক্তার মহালছড়ির চৌংড়াছড়ি গুচ্ছগ্রামের আমিনুলের মেয়ে।

নিহতের স্বজনরা জানান, কয়েকদিন ধরে শিশু আয়েশার ঠান্ডাজনিত অসুস্থতার চিকিৎসা চলছিল স্থানীয় পল্লী চিকিৎসক স্বপনের কাছে। মঙ্গলবার বিকেলে চিকিৎসা নিতে আসলে পল্লী চিকিৎসক শিশুটিকে নেবুলাইজার দেয়। নেবুলাইজার দেয়ার কিছুক্ষণের মধ্যে রোগীর অবস্থা অবনতি হলে আবার আরেকটি ইনজেকশন পুশ করেন। এ সময় শিশুটি নিস্তেজ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। 

মহালছড়ি ইউনিয়নের  নং ওয়ার্ডের মেম্বার শাহাদাহ হোসেন জানান, নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় সুষ্ঠু তদন্তপূর্বক দোষী ব্যক্তির শাস্তি দাবি করছি।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন জানান, নিহত শিশুর বাবা বাদী হয়ে মামলা করেছেন। এ ঘটনায় অভিযুক্ত পল্লী চিকিৎসককে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। শিশুটির মরদেহ খাগড়াছড়ি সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য নেয়া হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *