খেলার খবর

আইরিশ বোলারদের ‘টলারেন্সে’ ব্যর্থ আফগানরা

ডেস্ক রিপোর্ট: আফগানিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্টটি শুরুর আগেই ঘটেছে মজার এক ঘটনা। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ম্যাচটি হওয়ার কথা ছিল নিরপক্ষে ভেন্যু আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে। তবে ম্যাচ শুরুর একদম শেষ মুহূর্তে পাল্টে যায় ভেন্যু। আবুধাবি স্কুল স্পোর্টস চ্যাম্পিয়নশিপের কারণে ম্যাচটি শুরু হয়েছে নতুন এক মাঠে। যার নামটিও এই ঘটনার মতো মজার, ‘টলারেন্স ওভাল’। এবং এই টলারেন্স ওভালেই আইরিশ বোলারদের টলারেন্সে পুরোদস্তুর ব্যর্থ আফগান ব্যাটাররা। 

এতে টেস্টের প্রথম দিনে চা বিরতির আগে পেসারদের তোপে স্রেফ ১৫৫ রানেই থেমেছে আফগানিস্তানের প্রথম ইনিংস। সেখানে ফাইফার তুলে নিয়েছেন মার্ক অ্যাডায়ার। 

এর আগে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। সেখানে শুরুতেই ধাক্কা খায় তারা। সপ্তম ওভারে দলীয় ১১ রানের মাথায় জোড়া আঘাত হানেন অ্যাডায়ার। সেই চাপ সামলে উঠার পথে একের পর ব্যর্থ ব্যাটারদের মধ্যে কেবল ফিফটি পেরোনো ইনিংস খেলেন ওপেনার ইব্রাহিম জাদরান। ৫৩ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটার। 

এছাড়া শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়া করিম জানাতের ব্যাট থেকে আসে ৪১ রান। এদিকে অ্যাডায়ারের পাঁচ উইকেট বাদে দুটি করে উইকেট নেন ক্রিইগ ইয়ং ও কার্টিস ক্যামফার। 

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান ১ম ইনিংস: ১৫৫ (ইব্রাহিম ৫৩, জানাত ৪১*; অ্যাডায়ার ৫/৩৯, ক্যাম্ফার ২/১৩)

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *