খেলার খবর

হামজার বাংলাদেশের হয়ে খেলা নিয়ে যা বললেন কাবরেরা

ডেস্ক রিপোর্ট: কয়েকদিন ধরে বাংলাদেশের ফুটবলে জোরেশোরেই চাউর হয়েছে হামজা চৌধুরীর লাল-সবুজের জার্সিতে খেলার গুঞ্জন। বাংলাদেশ টিম ম্যানেজার আমের খানের কথায় এই ইঙ্গিত পাওয়া যায়। বছর দুয়েক আগে বাংলাদেশের জার্সি গায়ে চড়ানোর ইচ্ছের কথা জানিয়েছিলেন হামজা নিজেও।

তবে জাতীয় দলের ক্ষেত্রে তার প্রথম পছন্দ ছিল ইংল্যান্ড। তাদের হয়ে খেলার সুযোগ পেলে সেটাকেই লুফে নিতেন। তবে আপাতত ইংলিশ ফুটবলের দ্বিতীয় বিভাগের দল লেস্টার সিটির হয়ে খেলা হামজার জন্য ইংল্যান্ডের জাতীয় দল বহুদূরের পথ। তাই বাংলাদেশের হয়ে তার খেলার সম্ভাবনা আপেক্ষিকভাবে বেড়েছে।

আজ (বৃহস্পতিবার) বাফুফে ভবনে ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচকে সামনে রেখে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন। সেখানে হামজার বাংলাদেশের হয়ে খেলার ব্যাপারে আশার কথা শুনিয়েছেন জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরা, ‘হামজার সঙ্গে যে পরিস্থিতিটা চলছে, তাতে আমার মনে হয় আমরা আশাবাদী হতেই পারি।’

ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবলে খেলা হামজাকে দলে পাওয়ার স্বপ্নে বিভোর কাবরেরা আরও যোগ করেন, ‘এই বিষয়ে বাফুফে আপনাদের আরও বেশি তথ্য দিতে পারবে। আমার জন্য এখনই হামজার বাংলাদেশের হয়ে খেলার বিষয়টা প্রাসঙ্গিক নয়। বরং যেটা প্রাসঙ্গিক বিষয়, সেটা হলো, এটা শিগগিরই বাস্তবতায় রূপ নিতে পারে। আশা করছি তার মতো কাউকে আমরা খুব তাড়াতাড়িই দলে নিতে পারব।’

যদি কাবরেরার আশা সত্যিই হয়, তাহলে বিষয়টা বাংলাদেশ ফুটবলের জন্য নিঃসন্দেহে দারুণ কিছুই হবে। প্রিমিয়ার লিগজয়ী দলের হয়ে খেলা, ইউরোপীয় ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ ক্লাব প্রতিযোগিতা ইউরোপা লিগে গোল করা একজন ফুটবলার বাংলাদেশের জার্সি গায়ে চড়ানো তো আর চাট্টিখানি কথা নয়!

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *