খেলার খবর

প্রতিদ্বন্দ্বী নেই শরিফুলের, শেষ ম্যাচে তামিম-হৃদয় দ্বৈরথ

ডেস্ক রিপোর্ট: সন্ধ্যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স-ফরচুন বরিশাল ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে দশম বিপিএলের। টুর্নামেন্ট শেষ হতে চললেও ক্রিকেটারদের ব্যক্তিগত লড়াইটা এখনও চলমান। শীর্ষ রান সংগ্রাহক হতে শেষ ম্যাচেও লড়তে হবে তামিম ইকবাল ও তাওহীদ হৃদয়কে। কেননা, দুজনের মধ্যে রানের ব্যবধানটা যে মাত্র ৬ রানের।

তবে রান তোলায় এই দুই ক্রিকেটার লড়াই করলেও শীর্ষ উইকেট শিকারি বোলারের তালিকায় অবশ্য লড়াইয়ে নেই কেউই। টুর্নামেন্ট থেকে সবার আগে বাদ পড়া দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল ইসলাম এখনও রয়েছেন শীর্ষ উইকেট শিকারির তালিকায়। শরিফুল ছিটকে যাওয়ার লম্বা সময় পেরিয়ে গেলেও উইকেট তোলায় তার ধারে কাছেও নেই দ্বিতীয় কেউ।

টুর্নামেন্টে ১২ ম্যাচে শরিফুলের উইকেট সংখ্যা ২২টি। ১৫. ৮৬ গড়ে উইকেট তুলেছেন এই বোলার। তালিকায় শরিফুরের পরের স্থানে থাকা সাকিব আল হাসান ও মাহেদী হাসান অবশ্য এরইমধ্যে ছিটকে গিয়েছেন এই তালিকা থেকে। তাদের দল রংপুর রাইডার্স দ্বিতীয় কোয়ালিফায়ারে বাদ পড়ায় এই দৌড়ে আর নেই তারা। শীর্ষ উইকেট শিকারিদের তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা এই দু’জনের উইকেট যথাক্রমে ১৭ ও ১৬।

অবশ্য তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা বিলাল খান ও মোহাম্মদ সাইফুদ্দিন এখনও রেসে থাকলেও শরিফুলকে ছুঁয়া তাদের প্রায় অসম্ভবেই। কেননা, কুমিল্লার হয়ে ১৫ উইকেট নেওয়া বিদেশি ক্রিকেটার বিলাল খানের একাদশে জায়গা পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। অন্যদিকে ফরচুন বরিশালের সাইফুদ্দিনকে নিয়ে শঙ্কা না থাকলেও শরিফুলকে ছুঁতে আরও ৮ উইকেট নিতে হবে সাইফুদ্দিনকে। যা প্রায় অসম্ভবই বলা চলে। তাই শীর্ষ উইকেট শিকারি বোলারের পুরস্কারটা শরিফুলের হাতেই উঠতে তা এক প্রকার নিশ্চিত হয়েই বলা যায়।

বোলার নিয়ে শঙ্কা না থাকলেও তামিম-হৃদয় দ্বৈরথটা জমে উঠেছে বেশ। ফাইনালেও এই দুই ব্যাটারকে লড়তে হবে একে অন্যকে ছাড়িয়ে যেতে। কেননা, তামিমের চেয়ে মাত্র ৬ রানে পিছিয়ে হৃদয়। তাছাড়া দু’জনেই রয়েছেন দুর্দান্ত ফর্মে। তাই শিরোপার বাইরে এই দু’জনের লড়াইটাও উত্তাপ ছড়াচ্ছে বেশ। টুর্নামেন্টে ১৪ ম্যাচ শেষে তামিমের রান ৪৫৩। অন্যদিকে তামিমের চেয়ে এক ম্যাচ কম খেলা হৃদয়ের রান ৪৪৭। এখন দেখার বিষয় শেষ ম্যাচে হাসে কার ব্যাট। ছাড়িয়ে যান কে কাকে।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *