খেলার খবর

ফেনী এসে স্টেডিয়াম সংস্কারের অনুরোধ জানালেন ব্যারিস্টার সুমন

ডেস্ক রিপোর্ট: ফেনীতে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে এসেছেন দেশীয় ফুটবলে আলোচিত ক্রীড়া সংগঠক, আইনজীবী ও হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ফেনী এসে তৃণমূলে ফুটবলের উন্নয়নের জন্য ফেনী জেলা স্টেডিয়াম হিসেবে খ্যাত ভাষা শহীদ সালাম স্টেডিয়াম সংস্কারের জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

শুক্রবার (১ মার্চ) বিকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন একাদশের খেলা অনুষ্ঠিত হয় খেলার শুরুতে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন তিনি। অন্যদিকে খেলার নির্ধারিত সময়ে কোন গোল না হওয়ায় সমতায় শেষ হয় ম্যাচটি।

খেলা শুরুর আগে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আমরা আপনাদের হারাতে আসিনি। যারা দেশের ফুটবলকে হারিয়ে দিয়েছে তাদের হারাতে এসেছি। আপনাদের নিয়েই দেশের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনব। ফুটবলের উন্নয়নে জেলা স্টেডিয়াম গুলো সংস্কার প্রয়োজন।

সুমন বলেন, ফেনী সম্পর্কে আগে আমার ধারণা ছিলোনা। প্রথমবার ফেনী এসে এখানের মানুষের আন্তরিকতায় আমি আবেগাপ্লুত। এখানের অবকাঠামো দেখে মনে হচ্ছে এটি জেলাশহর নয়, সিটি করপোরেশন হওয়ার যোগ্যতা রাখে।

সিলেটের বন্যাকালীন সময়ে ফেনীর সহযোগিতার কথা তুলে ধরে ব্যারিস্টার সুমন বলেন, সিলেটের বন্যার সময়ে ফেনীবাসী যে সহায়তার হাত বাড়িয়েছেন সেই কৃতজ্ঞতা জানানোর জন্য আজকে ফেনী এসেছি। আগামীতে ফেনীর যেকোন দুর্যোগকালীন সময়েও আমরা পাশে দাঁড়াব।

উদ্যোক্তা তৈরি ও মূল্যবোধ চর্চার অনলাইন প্লাটফর্ম ‘নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’ আয়োজিত এ খেলা দেখতে ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে জড়ো হয় হাজারো ফুটবলপ্রেমী।

সরেজমিনে দেখা যায়, খেলা শুরু হওয়ার আগেই ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জুমার নামাজ শেষে দল বেধে জেলার বিভিন্ন স্থান থেকে দর্শকরা খেলা দেখতে মাঠে এসেছে। ব্যারিস্টার সুমন মাঠে প্রবেশের সাথেসাথেই গ্যালারি থেকে হাত নেড়ে শুভেচ্ছা জানান ভক্তরা।

খেলা দেখতে আসা মোহাম্মদ সাহাবউদ্দিন নামে এক দর্শক বলেন, এতোদিন ধরে ব্যারিস্টার সুমনকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি। প্রথমবার নিজ জেলায় সরাসরি তার খেলা দেখতে মাঠে এসেছি।

হামিম মাহতাব নামে আরেকজন বলেন, অনেকদিন পর ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে এতো দর্শক একত্রিত হয়েছ। এমন আয়োজনে ফুটবলের হারানো ঐতিহ্য ফিরে আনা সম্ভব। তরুণদের মধ্যে ফুটবলের উন্মাদনা দেখা যাচ্ছে অনেক বেশি।

প্রীতি ম্যাচের আয়োজক নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদ বলেন, উদ্যোক্তাদের শুধু ব্যবসায়িক কার্যক্রমে সীমাবদ্ধ না থেকে ক্রীড়া ক্ষেত্রে বিচরণের লক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। খেলায় সারাদেশ থেকে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের উদ্যোক্তারা অংশ নিয়েছে। এখান থেকে আমরা একটি ফুটবল দল গঠন করব।

অন্যদিকে মাঠে নামার পর বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে খেলার উদ্বোধন করেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারসহ জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *