সারাদেশ

লালমনিরহাটে গল্পকথার বইমেলা শুরু

ডেস্ক রিপোর্ট: ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’ নামে দেশে আরও একটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে।

শনিবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন এই দলের ঘোষণা দেন দলের সমন্বয়ক মেজর (অব.) আমিন আহমেদ আফসারী।

আমিন আহমেদ আফসারী বলেন, আগামী দিনে দেশে গণতন্ত্র সংস্কার এবং পুনর্গঠনে মুখ্য ভূমিকায় অবতীর্ণ হতে চাই। ঐক্যবদ্ধ, সমৃদ্ধ ও শক্তিশালী একটি রাজনৈতিক দল আগামীর বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবো।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ৩০ মার্চ সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের বাকি নেতাদের পরিচয় করিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে জাতীয়ভাবে যথাযথ সম্মান প্রদর্শন, জাতীয় নেতা হোসেন শহীদ সোহরাওয়াদী, শের-ই-বাংলা এ কে ফজলুল হক ও মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, জেলহত্যার চার জাতীয় নেতা, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানীসহ সকল সেক্টর কমান্ডার এবং সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের উদ্দীপনামূলক বাক্য ‘ভব জবাড়যা ব্যাস, সকলকে নিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ার আহ্বানসহ মুক্তিযুদ্ধের বীরত্ব গাঁথা ইতিহাসকে সমুন্নত রাখা, তা রক্ষা করা ও মর্যাদার সাথে সংরক্ষণ করতে গণতান্ত্রিক সংস্কার পার্টি ভূমিকা রাখবে।

গণতান্ত্রিক সংস্কার পার্টির আহবায়ক প্রফেসর ড. সাহেদা ওবায়েদ বলেন, আজ থেকে নতুন একটি রাজনৈতিক দলের যাত্রা শুরু হলো। বর্তমান পেক্ষাপটে আমাদের মনে হয়েছে, দেশে একটি রাজনৈতিক শূন্যতা বিরাজ করছে। ফলে সামাজিক অবক্ষয়ের পাশাপাশি সমাজে বৈষম্য বিরাজ করছে। দেশে অর্থনৈতিক ভারসাম্য না থাকলে আগামী দিনে ভয়াবহ সংকট সৃষ্টি হতে পারে।

তিনি বলেন, আমরা নির্বাচনের আগে থেকেই দলের কার্যক্রম শুরু করেছি। কিন্তু নির্বাচনের আগে গণতান্ত্রিক সংস্কার পার্টি আত্মপ্রকাশ করলে অনেকেই ‘কিংস পার্টি’ ‘হালুয়া রুটি’র দল হিসেবে আমাদের অভিহিত করতো। হালুয়া রুটির জন্য আমরা রাজনীতি করতে আসিনি। বিতর্কিত কাউকে আমরা দলে নেব না। আমাদের লক্ষ্য দেশপ্রেমিক রাজনীতিবিদদের নিয়ে দল গড়ে তুলব।

সাহেদা ওবায়েদ আরও বলেন, আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পাটির বাইরে আমরা একটা রাজনৈতিক দল হিসেবে দাঁড়াব। আজকে পরিবারতন্ত্র, দলীয়করণ ও সর্বোপরী আওয়ামীকরণ করা হয়েছে। দেশের জনগণ একটা রাজনৈতিক ছকে বাঁধা পড়েছে। এই ধারা থেকে দেশকে আমরা মুক্ত করতে চাই। আগামী ৫ বছর দেশ ও রাজনীতিতে অনেক কিছু পরিবর্তন হবে। আমরা মানুষের চিন্তা ভাবনার পরিবর্তন ঘটাতে চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষিকা নাদিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, অ্যাডভোকেট আসাদুল হক, কমান্ডার সাব্বির, মো. জাহাঙ্গীর আলম, মো. জয়নাল, মো. জাহাঙ্গীর, মিজান প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *