সারাদেশ

নেপালের ভূমিকম্পে কাঁপল বাংলাদেশ ও ভারত

ডেস্ক রিপোর্ট: নরসিংদীর পলাশে পূজার অনুষ্ঠানে পানি ভেবে ক্যামিকেল পান করে রিপন (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আর এ ঘটনায় আরিফুল ইসলাম (অপূর্ব)নামে আরেক যুবক হাসপাতালের বিছানায় মৃত্যুর প্রহর গুনছে। পলাশের জিনারদী ইউনিয়নের উত্তরচন্দন এলাকায় এঘটনা ঘটে। 

ক্যামিকেল পান করে গুরুতর অসুস্থ্য আরিফুল ইসলামের বাবা আজমত উল্লাহর সাথে কথা বলে জানা গেছে, শনিবার সনাতন ধর্মের লক্ষীপূজা অনুষ্ঠিত হয়। আরিফুল ইসলাম, রিপনসহ ৭/৮ বন্ধু মিলে একই ইউনিয়নের কুড়াইতলী জেলে পাড়ায় পুজা দেখতে যায়। সেখানে রিপন ও অপূর্ব পানি চাইলে মাসুদ নামে এক সহযোগী তাকে পূজাস্থলে থাকা একটি পানি সদৃশ তরল পদার্থ ভরা বোতল দেয়। এই বোতল থেকে পানি সদৃশ তরল পদার্থ খেয়ে তারা চলে যায়। 

পরদিন রোববার রাতে প্রথমে রিপন ও পরে আরিফুল ইসলামের বমিসহ অন্যান্য উপসর্গ দেখা দিলে দ্রুত নরসিংদী ১০০ শয্যা জেলা হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থা বেগতিক দেখে ঢাকায় প্রেরণ করেন। ঢাকা মেডিকেল নেয়ার পর বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোরে রিপন মারা যায়। সকাল ১০ টায় রিপনের মরদেহ বাড়িতে আনা হলে বেলা ২ টায় জানাযা শেষে কোনোরুপ ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয়। 

অপরদিকে আরিফুল ইসলমকে আইসিইউতে রাখার পরামর্শ দেন চিকিৎসক। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে সুযোগ না পাওয়ায় শনির আখড়া এলাকায় শুক্রবার (৩ নভেম্বর) সকালে আইসিইউতে ভর্তি করা হয়।

আরিফুল ইসলমের বাবা আজমত উল্লাহ আরও জানান, ছেলের অবস্থা দিন দিন খারাপের দিকে। চিকিৎসকরা তার বিষেয়ে ভালো কোনো সংবাদ দিতে পারছেন না। তবে তার অবস্থা খুবই খারাপ বলে চিকিৎসকরা জানান। 

ঘটনার প্রত্যক্ষদর্শী মাসুদ মিয়া জানান, একই এলাকার রিপন, অপূর্ব, আমান উল্লাহ, সাগর, কাউছার, আশিক ও সেলিমসহ ৭/৮ জন বন্ধু কুড়াইতলীতে লক্ষীপূজা দেখতে যায়। সেখানে গিয়ে একটি মন্দিরে নাচা-নাচি করার পর জেলেপাড়ার মন্দিরেও নাচে। এসময় রিপন পানি চাইলে মন্দিরের সাউন্ড সহকারী মারুফের সাথে থাকা একটি পানির বোতল এগিয়ে দেয় মাসুদ। আর রিপনও পানি ভেবে খেয়ে ফেলে। প্রায় এক ঘণ্টা পর সাউন্ড সহকারী মারুফ জানায় পানির বোতলে ধোঁয়া দেয়ার মেশিনের ক্যামিকেল রাখা ছিল। কিন্তু সময়ের স্বল্পতা ও কাজের ব্যস্ততার জন্য এই খবরটি জানানো সম্ভব হয়নি। নিহত রিপন মিয়ার বাড়িতে গিয়ে কথা বলতে চাইলে এবিষয়ে কেউ কোনো প্রকার কথা বলতে নারাজ তারা।

এঘটনায় স্থানীয় ইউপি সদস্য খোরশেদ আলম বলেন, শুনেছি তারা কুড়াইতলী গিয়ে লক্ষীপুজায় ক্যামিকেল পান করেছে। এদের মধ্যে রশিদ মিয়ার ছেলে রিপন নামে একজন মারা গেছে। আরিফুল ইসলম হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কামরুল ইসরাম গাজীর কাছে জানতে তাঁর ব্যক্তিগত মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি মোবাইল রিসিভ করেননি। 

ঘটনার বিষয়ে পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইকতিয়ার উদ্দিন জানান, কেউ মারা গেছে তা আমার জানা নেই। এছাড়া এই ঘটনাটি তিনি জানেন না বলে দাবী করেন।   

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *