সারাদেশ

শ্রীপুরে ফেব্রিক্স কারখানায় আগুন নিয়ন্ত্রণে

ডেস্ক রিপোর্ট: শ্রীপুরে ফেব্রিক্স কারখানায় আগুন নিয়ন্ত্রণে

ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে নাইস ফেব্রিক্স প্রসেসিং নামে একটি কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

শনিবার (২ মার্চ) রাত ১১টার দিকে জেলার শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের এমসি বাজার এলাকায় নাইস ফেব্রিক্স প্রসেসিং নামে কারখানার একটি মেশিন থেকে অগ্নিকাণ্ড সৃষ্টি হয়। পরে কারখানার শ্রমিকরা অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। এদিকে খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে যৌথ প্রচেষ্টা চালিয়ে রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করেন।

এর আগে, শনিবার রাত ১১টা ২০ মিনিটের দিকে ওই কারখানার একটি মেশিনে হঠাৎ আগুন লাগে। এসময় কারখানার নৈশপ্রহরী ও আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। এক পর্যায়ে তারা ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে যৌথভাবে তৎপরতা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হন।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুন নিয়ন্ত্রণ হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

শ্রীপুরে ফেব্রিক্স কারখানায় আগুন

ছবি: বার্তা২৪.কম

গাজীপুরের শ্রীপুরে নাইস ফেব্রিক্স প্রসেসিং নামে একটি কারখানায় আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আধাঘণ্টা তৎপরতা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন।

শনিবার (২ মার্চ) রাত ১১টা ২০ মিনিটের দিকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের জেলার শ্রীপুর উপজেলার এমসি বাজার এলাকায় নাইস ফেব্রিক্স প্রসেসিং নামে কারখানাটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার সাইফুল ইসলাম জানান, শনিবার রাত ১১টা ২০ মিনিটের দিকে ওই কারখানায় হঠাৎ আগুন লাগে। এসময় কারখানার নৈশপ্রহরী ও আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। এক পর্যায়ে তারা ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন।

তিনি জানান, এ ঘটনায় এখনো কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনাস্থলে আমাদের টিম রয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সরেজমিন তদন্তের পর জানা যাবে।

;

এবার পুরান ঢাকায় জুতার গোডাউনে আগুন

ফাইল ছবি

রাজধানীর পুরান ঢাকার নয়াবাজার জিন্দাবাহার পার্কের পাশে একটি জুতার গোডাউনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট।

শনিবার (২ মার্চ) রাত ১০টা ২৪ মিনিটে আগুন লাগে বলে জানান ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ।

তিনি জানান, পুরান ঢাকার নয়াবাজার জিন্দাবাহার পার্কের পাশে পঞ্চম তলা ভবনের নিচতলায় একটি জুতার গোডাউনে আগুন লাগার খবর আসে।

খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেনি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

;

হাব নির্বাচনে তসলিমের নেতৃত্বাধীন সম্মিলিত ফোরাম জয়ী

ছবি: সংগৃহীত

হজ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর দ্বিবার্ষিক নির্বাচনে বর্তমান সভাপতি এম.শাহাদাত হোসাইন তসলিমের নেতৃত্বের “হাব সম্মিলিত ফোরাম” পূর্ন প্যানেল ভূমিধস বিজয় লাভ করেছে। হাব নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ হাফিজুর রহমান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

হাব কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের ২৭টি পদে “হাব সম্মিলিত ফোরাম” এর সকল প্রার্থীগন বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টি ও চট্রগ্রাম আঞ্চলিক পরিষদের ৭টি পদেও “হাব সম্মিলিত ফোরাম” এর প্রার্থীগন বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে। এর আগে সিলেট আঞ্চলিক পরিষদের ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

শনিবার (২ মার্চ) হাবের নির্বাচন অনুষ্ঠিত হয় রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতু্ন্নেসা মুজিব কনভেনশনে। অন্যদিকে সিলেট ও চট্রগ্রামে সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন করা হয়।

নির্বাচনে পর্যবেক্ষক হিসাবে ছিলেন বানিজ্যমন্ত্রনালয়ের মহাপরিচালক (বানিজ্য সংগঠন) ড. জিনাত রেহান, উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ, এম এম মোস্তফা জামাল চৌধুরী, মোহাম্মদ মশিউর রহমান।

উৎসবমূখর, স্বচ্ছ ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়। দুটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। এম.শাহাদাত হোসাইন তসলিম এর নেতৃত্বে “ হাব সম্মিলিত ফোরাম” ও জামাল উদ্দিন আহমদের নেতৃত্বে “ হাব গণতান্ত্রিক ঐক্য পরিষদ”।

এম.শাহাদাত হোসাইন তসলিম এর প্রাপ্ত ভোট ৪০৪ অপরদিকে জামাল উদ্দিন আহমদ ২২৭ ভোট প্রাপ্ত হন। এম. শাহাদাত হোসাইন তসলিম ১৭৭ ভোট বেশী পেয়ে নির্বাচিত হন। পরাজিত প্রার্থী জনাব জামাল উদ্দিন আহমদ বিজিত প্রার্থী এম.শাহাদাত হোসাইনকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

;

গৌরীপুরে কুকুরের কামড়ে শিশুসহ আহত সাত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুরে কুকুরের কামড়ে শিশুসহ সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (২ মার্চ) বিকেলে উপজেলার পৃথক স্থানে এই ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে আহতদের সাতজনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। আহতরা হলেন- গৌরীপুর পৌর শহরের সতিষা মহল্লার ফাতেমা খাতুন (১০), জিনিয়া (৫), পশ্চিম দাপুনিয়া মহল্লার রাফি (৫), রুনা আক্তার (৩০)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মৌফিয়া মজুমদার পূজা জানান, ধারণা করা হচ্ছে হাসপাতালে আসা চারজন একই কুকুরের কামড়ে আহত হয়েছে। এর মধ্যে ফাতেমা ও রাফির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *