সারাদেশ

রাঙামাটিতে অস্ত্রের মুখে নির্মাণ শ্রমিক অপহরণ

ডেস্ক রিপোর্ট: রাঙামাটিতে অস্ত্রের মুখে নির্মাণ শ্রমিক অপহরণ

ছবি: বার্তা২৪.কম

রাঙ্গামাটি শহর থেকে অস্ত্রের মুখে এক যুবককে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে উপজাতীয় পাহাড়ি সংগঠনের সদস্যদের বিরুদ্ধে।

শনিবার (২ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে তাকে তুলে নিয়ে গেছে বলে জানা গেছে। অপহরণের শিকার যুবকের নাম টিটু, তিনি পেশায় একজন নির্মাণ শ্রমিক।

কলেজগেট এলাকায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের রেস্ট হাউস নির্মাণ কাজে নিয়োজিত ছিল।

সংশ্লিষ্ট উন্নয়ন কাজের বাস্তবায়নকারী ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্ণধার মোহাম্মদ সেলিম উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জানিয়েছেন, বিষয়টি আমরা এইমাত্র জানলাম। খোঁজ নিয়ে বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

জানা যায়, সাম্প্রতিক সময়ে রাঙামাটি শহরে ঘাঁটি গেড়ে বসা একটি উপজাতীয় আঞ্চলিক সংগঠনের পক্ষে চাঁদার দাবিতে টিটুকে ফোন করে তাদের সাথে দেখা করতে বলেছিলো। টিটু দেখা না করায় শনিবার মধ্যরাতে অস্ত্রের মুখে তুলে নিয়ে গেছে। টিটুর বাসা কলেজ গেইট এলাকায় এবং সে নির্মাণ শ্রমিক।

স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন ওবায়দুল কাদের

ছবি: বার্তা২৪.কম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে রওয়ানা হবেন আজ।

রোববার (৩ মার্চ) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওবায়দুল কাদের সকাল ৮টা ৩০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৫৮৪ ফ্লাইট যোগে ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে রওয়ানা হবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে শীঘ্রই ঢাকায় ফিরবেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিটিতে।

;

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতৃত্বে সভাপতি মনিরুল, সম্পাদক গোলাম মোস্তফা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম। আর সাধারণ সম্পাদক হয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল।

শনিবার (২ মার্চ) রাতে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

পুলিশ সদরদপ্তরের মুখপাত্র ইনামুল হক সাগর এ সব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

আইজিপি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সাধারণ সভায় বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান ও এসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

;

স্বাস্থ্য পরীক্ষার জন্য দুবাই ও লন্ডন গেলেন রাষ্ট্রপতি

ছবি: সংগৃহীত

স্বাস্থ্য পরীক্ষার জন্য সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শনিবার (২ মার্চ) রাত সোয়া ১টার দিকে এমিরেটস এয়ার লাইন্সের একটি ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন তিনি।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ব্রিটিশ হাইকমিশনার, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব, পুলিশের আইজিপিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা বিদায় জানান।

স্বাস্থ্য পরীক্ষা শেষে রাষ্ট্রপতি ১৩ মার্চ লন্ডন থেকে দেশের উদ্দেশে রওনা হবেন।

;

বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল মারা গেছেন

ছবি: সংগৃহীত

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের বার্তার সম্পাদক কাজী নাসির উদ্দিন বাবুল মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (মার্চ) রাত ৮টা ১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দৈনিক আজকের বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক কাজী নাসির উদ্দিন বাবুল দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন। তার অবস্থা আশংকাজনক হওয়ায় বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

বেশ কয়েকদিন লাইফ সাপোর্টেও ছিলেন তিনি। দৈনিক খবর পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান হিসেবে সাংবাদিক অঙ্গণে যাত্রা শুরু করেন তিনি। এর আগে তিনি কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। দৈনিক আজকের বার্তার প্রতিষ্ঠাতা সম্পাদক কাজী নাসিরউদ্দিন বাবুল জীবনের শেষ দিন পর্যন্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ১৪ বার বরিশাল প্রেসক্লাবের সভাপতি ছিলেন। এছাড়াও একবার সাধারণ সম্পাদক ছিলেন।

রোববার (৩ মার্চ) বাদ জোহর কাশিপুরের কাজী বাড়ী জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাজা নামাজ হবে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *