সারাদেশ

তৃতীয় বিয়ে সারলেন কমেডিয়ান থেকে সাংসদ কাঞ্চন

ডেস্ক রিপোর্ট: তৃতীয় বিয়ে সারলেন কমেডিয়ান থেকে সাংসদ কাঞ্চন

কাঞ্চন-শ্রীময়ী দম্পতি

পরকীয়ার অভিযোগ, বয়সের ফারাক নিয়ে প্রচুর সমালোচনাকে উপেক্ষা করে শ্রীময়ী চট্টরাজের মাথায় সিঁদুর পরিয়ে দিলেন অভিনেতা কাঞ্চন মল্লিক। শুরু হলো জীবনের তৃতীয় ইনিংস। সাত পাকে বাঁধা পড়লেন দুজন। শুভদৃষ্টি, মালাবদল থেকে শুরু করে বিয়ের সব নিয়ম পালন করে শ্রীময়ী চট্টরাজ থেকে মিসেস মল্লিক হলেন অভিনেত্রী।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, গতকাল শনিবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার এক ব্যাঙ্কোয়েটে বসে তাদের বিয়ের আসর। ধর্মীয় আচার-অনুষ্ঠান মেনেই চার হাত এক হয়েছে দুজনের। বিয়েতে উপস্থিত ছিলেন পরিবার-পরিজনসহ আত্মীয়স্বজন।

বর-কনের সাজসজ্জাতেও বাঙালিয়ানার ছাপ স্পষ্ট। নিজের ডিজাইন করা লাল টুকটুকে বেনারসি, সোনার গয়না আর ফুলের সাজে দারুণ দেখাচ্ছিল নতুন বউকে। অন্যদিকে কাঞ্চন মল্লিকও সেজেছেন ধুতি-পাঞ্জাবিতে। কাঞ্চনের পোশাক কেমন হবে, তা-ও ঠিক করেছেন শ্রীময়ী। বিয়ের বেশ কিছু ছবি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

কাঞ্চন-শ্রীময়ী দম্পতি এর আগে গত শুক্রবার হয়ে যায় তাদের আইবুড়ো ভাত। তৃতীয় দফায় আইবুড়ো ভাত খাওয়ায় সমালোচিত হয়েছিলেন কাঞ্চন মল্লিক। তাকে নিয়ে যেন হাসির রোল পড়ে নেট দুনিয়ায়। কিন্তু কাঞ্চন কিংবা শ্রীময়ীর কেউই এসবের কিছু তোয়াক্কা করেছেন বলে মনে হয় না। পাশাপাশি গায়েহলুদ, মেহেদি—সব নিয়মই মেনেছেন এই জুটি।

৬ মার্চ কলকাতার একটি হোটেলে তাদের রিসেপশন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কাঞ্চন-শ্রীময়ী দম্পতি সাবেক স্ত্রী পিঙ্কি ব্যানার্জির সঙ্গে পাকাপাকি বিচ্ছেদের কিছুদিন পরই ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে আইনি বিয়ে সেরেছিলেন কাঞ্চন-শ্রীময়ী। গতকাল সন্ধ্যায় সব সমালোচনাকে সরিয়ে দিয়ে পাকাপাকিভাবে কাঞ্চনকে আপন করে নিলেন শ্রীময়ী।

দুনিয়াতে এর চেয়ে ভাল দর্শক দেখি নাই : অমিতাভ রেজা

জাপানের ওসাকা এশিয়ান চলচ্চিত্র উৎসবে নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ও প্রযোজক আসাদুজ্জামান

জাপানের ওসাকা এশিয়ান চলচ্চিত্র উৎসব ২০২৪-এ প্রদর্শিত হয়েছে নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর সিনেমা ‘রিকশা গার্ল’। গতকাল শুক্রবার ওসাকার সিনে রেবেল উমেদা সিনেমা হলে ছবিটি দেখানো হয়।

গত ২৯ ফেব্রুয়ারি সিনেমাটি নিয়ে জাপানে গেছেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ও সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান হাফ স্টপ ডাউন-এর প্রযোজক আসাদুজ্জামান।

গতকাল সকালে ফেসবুকে অমিতাভ রেজা লিখেছেন, ‘প্রথম দিনের স্ক্রিনিং শেষ হলো। দুনিয়াতে এর চেয়ে ভাল দর্শক আমি কোথাও দেখি নাই, প্রায় তিনশো দর্শক, পুরো সিনেমাটা নিঃশব্দে শুধু দেখলো, তারপর এন্ড টাইটেলের শেষ কার্ডটা পর্যন্ত অপেক্ষা করলো করতালি দেবার জন্য। সিনেমা দেখার এ এক অদ্ভুত সংস্কৃতি তাদের, এই জন্যই হয়তো জন্মেছে একটা ওজু বা মিজুগুচি।’

গত শুক্রবার থেকে শুরু হওয়া এই উৎসব শেষ হবে ১০ মার্চ। আগামী সোমবার সিনেমাটির আরেকটি প্রদর্শনী রয়েছে। ‘রিকশা গার্ল’ সিনেমার জাপানি ভাষার সাবটাইটেল করেছেন জাপানের ২২ শিক্ষার্থী।

‘রিকশা গার্ল’ সিনেমার পোস্টারে নভেরা নাইমা নামের এক কিশোরীর জীবনযুদ্ধ ঘিরে আবর্তিত হয়েছে এ ছবির গল্প। শিল্পী নভেরা রহমান সিনেমাতে নাইমা চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র প্রমুখ।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘রিকশা গার্ল’ সিনেমার প্রযোজকেরা হলেন জিয়াউদ্দিন আদিল, ফরিদুর রেজা সাগর ও এরিক জে অ্যাডামস।

জার্মান ও বেলজিয়ামে পুরস্কৃত হয়েছে ‘রিকশা গার্ল’। এপ্রিলে সিনেমাটা বাংলাদেশের সিনেমা হলে মুক্তির কথা রয়েছে।

;

প্রায় দেড় দশক পর রুনা লায়লা

রুনা লায়লা

শেষ কবে বাংলাদেশ বেতারের জন্য গান গেয়েছেন, তা মনে করতে পারছিলেন না উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা। তবে এটুকু জানালেন, ১২ থেকে ১৪ বছরের কম হবে না। এবার বাংলাদেশ বেতারের জন্য নতুন গানে কণ্ঠ দিলেন রুনা লায়লা। গত ২৯ ফেব্রুয়ারি আগারগাঁওয়ের ট্রান্সক্রিপশন সার্ভিসের স্টুডিওতে ‘ও বৃষ্টি তুমি’ শিরোনামের গানটিতে কণ্ঠ দেন তিনি। সুমন সরদারের লেখা গানটির সুর করেছেন সাদেক আলী।

রুনা লায়লা বললেন, ‘আমার বাদ্যযন্ত্রী দলের একজন সাদেক আলী। তিনি বলছিলেন, একটি গানের সুর করেছেন। আমাকে দিয়ে সেই গানটি গাওয়াতে চান। এরপর আমি গানটি শুনি। শোনার পর আমারও ভীষণ ভালো লেগেছে। ভাবলাম, ভালো লেগেছে যেহেতু, গানটি গাই। গানটি গাইবার পরও তৃপ্ত। গানটি প্রচারের পর শুনলে সবার ভালো লাগবে, এমনটা আশা করছি।’

রুনা লায়লা বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা মাঝে বেশ কিছুদিন লন্ডনে মেয়ের কাছে বেড়াতে গিয়েছিলেন। সম্প্রতি দেশে ফিরে ব্যস্ত হয়েছেন। বিভিন্ন আয়োজনে তার উপস্থিতি দেখা যাচ্ছে। গানটি গাইতে গিয়ে বেতারের পরিবেশের মুগ্ধতা প্রকাশ করেছেন রুনা লায়লা।

তার ভাষায়, ‘আমি শেষ যখন গানটিতে কণ্ঠ দিই, তখনো দেখেছি, স্টুডিও ছোট। এখনকার স্টুডিও আকারে যেমন বড়, তেমনি বেশ আধুনিকও হয়েছে। আর এত দিন পর বেতারে গিয়ে সবার আন্তরিকতায় আমি মুগ্ধ হয়েছি। এত অসাধারণভাবে স্বাগত জানিয়েছে, তা ভীষণ অনুপ্রাণিতও করেছে।’

;

‘নাটু-নাটু’ গানে পা মেলালেন বলিউডের তিন খান

মঞ্চে ৩ খান একসাথে নাচলেন

ভারতের জামনগরে এখন তারকাদের মেলা বসেছে। মার্চের ১ এবং ২ তারিখ অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্ট এর প্রাক-বিবাহ অনুষ্ঠানে বিশ্বের বড় বড় ব্যক্তিত্বরা একত্রিত হয়েছেন। ধুমধাম অনুষ্ঠানে পালন করা হচ্ছে তাদের বিয়ের অনুষ্ঠান। অনেকেই আগে ধারণা করে বলেছিল, এই বিয়ের অনুষ্ঠান ইতিহাস রচনা করবে। তাদের ভবিষৎবাণীই সত্যি হওয়ার প্রমাণ পাওয়া যাচ্ছে।  

বিয়ে শুরু হওয়ার আগেই ভক্তরা অবাক হয়ে যাচ্ছে বিয়ের আয়োজন দেখে। প্রথম দিন পপ-তারকা রিহানা মঞ্চে উত্তাপ ছড়িয়েছিলেন। এবার মঞ্চ মাতালেন ভারতের বলিউড ইন্ডাস্ট্রির তিন রত্ন। শাহরুখ খান, সালমান খান, আমির খানকে একসাথে মঞ্চে দেখা ভক্তদের জন্য কোনো স্বপ্নের চেয়ে কম ছিল না।

২ মার্চ রাতে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রাক বিবাহ অনুষ্ঠানে অবিশ্বাস্যভাবে ভক্তদের এত বছরের সেই স্বপ্ন পূরণ হলো। অস্কারপ্রাপ্ত গান নাটু নাটুতে একত্রে তাল মেলালেন বলিউডের ৩ জন ‘খান’। যদিও একসাথে নাচের স্টেপ করতে হিমশিম খাচ্ছিলেন ৩ জন। শেষে তিন বন্ধু নিজেদের সিনেমার জনপ্রিয় নাচের মুদ্রা পরিদর্শন করলেন স্টেজে।

প্রথমে সালমান খান কাধ থেকে রুপালি স্কার্ফ খুলে জনপ্রিয় ‘জাওয়ানি ফির না আয়ে’ গানে নাচ করে। তাল মেলায় বাকি দুই তারকা। রেডি সিনেমার ‘ধিংকা-চিকা’ গানের স্টেপও করেন তারা। এরপর ৩ জন একসাথে আমির খান থ্রি ইডিয়েট সিনেমার ‘অল ইজ ওয়েল’ সিনেমার স্টেপ করে। শেষে শাহরুখের ‘লুঙ্গি-ডান্স‘ গানে তাল মেলায় তিন সুপার স্টার। তিন বন্ধুকে এই সময় বেশ মজা করে সময় কাটাতেও দেখা যায়। 

মঞ্চে এই প্রথমবার তিন এই সুপারস্টার একসাথে পারফর্ম করেছেন। একসময় শাহরুখ খান, সালমান খান, আমির খান-কে একত্রে দেখা অসম্ভব ব্যাপার ছিল। মনমালিন্যের কারণে তাদের বন্ধুত্ব নষ্ট হয়ে গিয়েছিল। তাই তারা একত্রে কোথাও কাজ করতেন।

অনেকেই এর আগে তাদের এক প্রোজেক্টে একসাথে কাজ করানোর চেষ্টা করছিলেন। কিন্তু তা, কখনোই সম্ভব হয়নি। শাহরুখ খানের বিখ্যাত সিনেমা ‘ওম শান্তি ওম’-্এর টাইটেল ট্র্যাকে একত্রিত হয়েছিলেন ৪০ জন বলি তারকা। সেখানে সালমান থাকলেও, ছিলেন না আমির। পরিচালক ফারা খান জানিয়েছিলেন, সেই গানের শ্যুটিংয়ের জন্য কয়েক দফা তারিখে বদলেও শেষমেশ সময় দেননি আমির খান। ভক্তদের মধ্যে তখন থেকেই ৩ খান তারকাকে একত্রে দেখতে না পারার আফসোস ছিল। এতদিনে তা দূর হলো!

২ মার্চ রাতের অনুষ্ঠানে শাহরুখ খান এবং সালমান খান একরকম পোশাক পরেছিলেন। এই ব্যাপারটিও ভক্তদের মন ছুঁয়ে গিয়েছিল।             

;

অনন্ত আম্বানির প্রাক-বিয়েতে বাসে এলেন বলিউড সেলিব্রিটিরা

এক বাসে জামনগরে এসেছিলেন অনন্যা পান্ডে, অনিল কাপুর, রিতেশ দেশমুখ, আদিত্য রয় কাপুর সহ অন্যান্য তারকারা

প্রাইভেট কার, ঘোড়া, ঘোড়ার গাড়ি, হেলিকপ্টার- কনের বাড়ির যাওয়ার সময়, বিয়েকে বিশেষ করে তুলতে বর নানারকম পদ্ধতিই অবলম্বন করে। তবে বর যেভাবেই যাক, বরযাত্রীদের জন্য একটাই পদ্ধতি, তা হলো বাস। ভারতীয় উপমহাদেশে সিংহভাগই হলো মধ্যবর্তী পরিবার। তাই বাসে করেই দেশি বরযাত্রী কনের বাড়িতে নিমন্ত্রণে যায়।

তবে ভারতীয় ধন কুবের মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানির বিয়েতেও বরযাত্রীর বাসে করে ভ্রমণ! নেটিজেনরা এই ঘটনা দেখে বেশ অবাক হয়েছেন। তাও সাধারণ পরিবারের সদস্যরা নয়। বলিউডের বাঘা বাঘা সব শিল্পীরা বাসে করে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হলেন!

সম্প্রতি অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রাক-বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয় জামনগরে। সেখানে বিভিন্ন ক্ষেত্রের বিশেষ ব্যক্তিতত্বরা নবদম্পতির আনন্দ ভাগাভাগি করতে উপস্থিত হন। বলিউড থেকে শাহরুখ খান, অনিল কাপুর, কারিশমা কাপুর, সালমান খান, কারিনা কাপুর, সেইফ আলি খান সকলে এক বাসে করেই উপস্থিত হন।

এছাড়াও  স্ত্রী নাতাশাকে নিয়ে ছিলেন বরুণ ধাওয়ান। তার সাথে আদিত্য রয় কাপুর, অনন্যা পান্ডে, সোনাম কাপুর, সারা আলি খান, রিতেশ দেশমুখ, জেনেলিয়া দেশমুখ।

তারকাদের একসাথে বাসে করে উপস্থিত হওয়ার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেখানে নেটিজেনরা তাদের প্রতিক্রিয়া প্রকাশ করেন।  মিমাররা তৈরি করেছেন নানারকম মিম তবে সকলের মুখে একই কথা। ‘বলিউডের প্রথম শ্রেণির তারকাদের সাধারণ বরযাত্রীদের মতো এভাবে বাসে করে আনার ক্ষমতা, আম্বানি পরিবার ছাড়া আর কারো ক্ষমতা নেই!’        

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *