খেলার খবর

লটারি বিক্রি করে কোটি টাকা হাতালো ক্রীড়া কমিটি

ডেস্ক রিপোর্ট: নীলফামারীর ডিমলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধন উপলক্ষে নামমূল্যে লটারির কুপন বিক্রি করে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা ক্রীড়া কমিটির বিরুদ্ধে ৷

গত শুক্রবার পহেলা মার্চ দুপুরে এ শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধন করা হয়। এর আগে বিভিন্ন ভাবে মাইকিং করে উদ্বোধন উপলক্ষে কুপন বিক্রি করা হয়। এতে নামি দামী অনেক পুরস্কার দেওয়ার কথা থাকলেও দেওয়া হয়নি সকল পুরস্কার।

জানা যায়,৫ কোটি ৮৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হয় শেখ রাসেল মিনি স্টেডিয়াম। ২০২২ সালের ২৯ ডিসেম্বর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এরপর গত বৃহস্পতিবার (১৬ নভেম্বর ২০২৩) ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত পহেলা মার্চ নারী ফুটবল ম্যাচের মাধ্যমে উদ্বোধন হয় স্টেডিয়ামটির মাঠ। এখানে মাঠের উদ্বোধন উপলক্ষ্যে ক্রীড়া কমিটি ও উপজেলা প্রশাসনের যোগসাজশে কোটি টাকার কুপন বিক্রি করে নাম মূল্যে পুরস্কার দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এর আগে জেলা প্রশাসন কুপন বিক্রির বিষয়টি বন্ধ করলেও ক্রিড়া কমিটির সাধারণ সম্পাদক লুৎফর রহমান সেটি অমান্য করে প্রকাশ্যে ড্র করে নামমাত্র পুরস্কার বিতরণ করে কোটি টাকা হাতিয়ে নেয়। জেলাসহ বিভিন্ন জায়গায় বিক্রি করা হয় এ কুপণ।

কুপণ ক্রেতা আলাউদ্দিন বলেন, আমি কুপণ কিনেছি ১০ টা এখানে কিছুই পাইনি৷ এখানে শুধু প্রথম পুরস্কার আর কয়েকটা সাধারণ পুরস্কার দেওয়া হয়েছে। বাকিগুলা দেওয়া হয়নি। আয়োজক যারা তারা সব টাকা মেরে দিসে।

রহিমা নামে কুপন ক্রেতা জানায়, আমি লটারিতে কানের দুল পেয়েছি তবুও আমাকে দেয়নি৷ আমি ৫টা টিকিট কিনেছিলাম। এরা এভাবে মানুষের সাথে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ডিমলা ক্রিড়া কমিটির সভাপতি নূরই আলম সিদ্দিকী মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, যারা আয়োজক কমিটি আছে আপনি তাদের সাথে যোগাযোগ করেন।

এবিষয়ে ক্রীড়া কমিটির সাধারণ সম্পাদক লূৎফর রহমানের সাথে যোগাযোগ করা হলেও তার কোনো বক্তব্য পাওয়া যায় নি।

প্রসঙ্গত, শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরই আলম সিদ্দিকীর সভাপতিত্বে সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক ফারুক আল মাসুদ উপস্থিত ছিলেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *