খেলার খবর

হাসারাঙ্গা-নিসাঙ্কাদের ছাড়াই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ দেখছেন লঙ্কান কোচ

ডেস্ক রিপোর্ট: ঘরের মাটিতে আফগানদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে মাঠের খেলায় বেশ ফুরফুরে আছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এশিয়ার এই দলের পরের অ্যাসাইনমেন্ট আরেক এশিয়ান দেশ বাংলাদেশে। 

আসন্ন এই সিরিজটি মোটেও সহজ হবে না শ্রীলঙ্কার। কেননা নিষেধাজ্ঞার কারণে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না দলটির এই ফরম্যাটের নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। তৃতীয় ম্যাচে তাকে পাবে দল। এদিকে চোটের কারণে থাকছেন না দলের ব্যাট হাতে সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ তারকা পাতুম-নিসাঙ্কা। এতে ব্যাটে-বলের দুই তারকা ছাড়া বাংলাদেশের মাটিতে এই যাত্রা শুরু মোটেও সহজ হবে না তাদের। 

তবে হাসারাঙ্গা-নিসাঙ্কাদের ছাড়াই ভালো করার আশা রাখছেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড। এমনকি বর্তমান দল নিয়েই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ দেখছেন তিনি। আগামীকাল (সোমবার) তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এর আগে আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসব নিয়ে কথা বলের শ্রীলঙ্কার এই প্রধান কোচ। 

সেখানে সিলভারউড বলেন, ‘খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হবে। দুটি দলই ভালো। অতীতে যা হয়েছে, আমার কাছে তা ইতিহাস। সেটা পেছনেই চলে গেছে। সামনে বিশ্বকাপ আছে, তাই নিজেদের প্রস্তুত হতে হবে। প্রত্যেক দলই এখন চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে। আমরাও বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছি। যেটা বললাম, খুবই রোমাঞ্চকর একটা সিরিজের আশা করছি। দুই দলেই আছে কয়েকজন ভয়ংকর ক্রিকেটার। তাই দারুণ মজা হবে।’ 

হাসারাঙ্গার অনুপস্থিতি চ্যালেঞ্জ হিসেবে না দেখে তার পরিবর্তে যে খেলবে তার জন্য নিজেকে প্রমাণের ভালো একটি সুযোগ দেখছেন লঙ্কানদের এই কোচ। ‘ওয়ানিন্দু দুই ম্যাচ খেলতে পারবে না। এটা আমাদের মেনে নিয়েই এগোতে হবে। সে তার শাস্তি মেনে নিয়েছে, আমাদের এখন তাকে ছাড়াই খেলতে হবে। তার জায়গায় যে সুযোগ পাবে, তার জন্য নিজেকে প্রমাণের মঞ্চ। বিশ্বকাপের আগে এটা সুবর্ণ সুযোগ।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *