খেলার খবর

জাকেরের ৬৮ রানের ইনিংসে যত রেকর্ড

ডেস্ক রিপোর্ট: সোমবার সিলেটের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ। যেখানে নতুন করে অভিষেক হলো টাইগার ব্যাটার জাকের আলী অনিকের। নিজের সর্বোচ্চ চেষ্টা করে দলকে জয়ের দুয়ারে প্রায় নিয়েই গিয়েছিলেন তিনি, তবে শেষ পর্যন্ত মাত্র ৩ রানের ব্যবধানে হারের মুখ দেখতে হয়েছে বাংলাদেশকে।

ম্যাচ হারলেও সমর্থকদের মন জয় করে নিয়েছেন তরুণ এই ক্রিকেটার। দলের প্রয়োজনের সময়ে খেলেছেন ৩৪ বলে ৬৮ রানের দুর্দান্ত এক ইনিংস। এই ইনিংসেই নিজের নামে গড়ে নিয়েছেন একের অধিক রেকর্ডও।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে এক ইনিংসে সর্বোচ্চ ৬টি ছক্কা মারার নজির গড়লেন জাকের। এর আগের রেকর্ডটি ছিল সর্বোচ্চ পাঁচটি ছক্কার, যেটিও মিলিতভাবে পাঁচজন ক্রিকেটারের ছিল। এবার এককভাবে জাকের নিজের নামে লিখে নিলেন এই রেকর্ডটি।

শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত সব ছক্কা হাঁকিয়েছেন জাকের

 

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে জাকেরের স্ট্রাইক রেট ছিল পুরোপুরি ২০০। যেটিও বাংলাদেশ দলের হয়ে আরেকটি রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটারদের ফিফটি পার করা ইনিংসে পঞ্চম সর্বোচ্চ এটি। এই তালিকার শীর্ষস্থান মোহাম্মদ আশরাফুলের দখলে।

গতকাল বাংলাদেশ ম্যাচটি জেতার আশা দেখছিল যেই জুটির ব্যাটের ওপর নির্ভর করে তারা হলেন জাকের ও মাহাদি। শেখ মাহাদিকে নিয়ে ২৭ বলে ৬৫ রানের দুর্দান্ত একটি পার্টনারশিপ গড়েছিলেন জাকের, যেটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ জুটি।   

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *