সারাদেশ

প্রিয়াঙ্কা চোপড়ার আইকনিক চরিত্রে কিয়ারা

ডেস্ক রিপোর্ট: প্রিয়াঙ্কা চোপড়ার আইকনিক চরিত্রে কিয়ারা

কিয়ারা আদভানি

ফারহান আখতারের ‘ডন টু’ ছবিতে শাহরুখ খান আর প্রিয়াংকা চোপড়াকে দেখা গিয়েছিল। গুঞ্জন রয়েছে, এই ছবি করতে গিয়েই নায়ক নায়িকা একে অন্যের প্রেমে পড়েন। ফলে পর্দায় সেই প্রেমের আবেশ স্পষ্ট বোঝা যায় তাদের রসায়নে। ছবিটিতে, শাহরুখ প্রিয়াঙ্কার উদ্দেশ্যে বলেছিলেন, ‘মুঝে জংলি বিল্লি বহত পছন্দ হ্যায়’।

এই সংলাপ ও প্রিয়াঙ্কার দুর্দান্ত অভিনয়ের জন্য চরিত্রটি আইকনিক হয়ে উঠেছে। এবার সেই ছবির সিক্যুয়েল নির্মিত হচ্ছে। ‘ডন থ্রি’ ছবি ঘিরে এখন থেকেই সবার আগ্রহ প্রবল। এই ছবিকে কেন্দ্র করে প্রায়ই নতুন খবর উঠে আসছে। এখনকার খবর অনুযায়ী, এই ছবিতে জুটি বেঁধে আসতে চলেছেন রণবীর সিং এবং কিয়ারা আদভানি। শোনা গিয়েছিল, ছবির নির্মাতাদের পছন্দের তালিকায় ছিল কৃতি শ্যানন আর কিয়ারা আদভানির নাম। পর্দার বাইরে কিয়ারার সঙ্গে রণবীরের সম্পর্ক বেশ ভালো। তাই এই বলিউড নায়ক পর্দায় তার নায়িকা হিসেবে কিয়ারাকেই বেছে নিয়েছেন।

রণবীর সিং ও কিয়ারা আদভানি আরও শোনা গিয়েছিল, কিয়ারার কাছে ‘ডন থ্রি’র প্রস্তাব রাখতে তিনি সঙ্গে সঙ্গে সম্মতি দিয়েছিলেন। তবে ‘ডন থ্রি’র ‘জংলি বিল্লি’ হয়ে ওঠার জন্য কিয়ারা এক বড় অঙ্কের পারিশ্রমিক দাবি করেছিলেন।

বলিউড হাঙ্গামা অনলাইনের খবর অনুযায়ী, এই ছবির জন্য তিনি ১৩ কোটি রুপি পারিশ্রমিক হিসেবে চেয়েছিলেন। আর নির্মাতারা তা খুশি খুশি দিয়েছেন বলে খবর। কিয়ারার ক্যারিয়ারের সবচেয়ে বড় অঙ্কের পারিশ্রমিক এটা।

কিয়ারা আদভানি এই বলিউড নায়িকাকে সিদ্ধার্থ আনন্দের ‘ওয়ার টু’ ছবিতে দেখা যাবে। এই ছবির জন্য তিনি যা পারিশ্রমিক নিয়েছেন, তার দ্বিগুণ ‘ডন থ্রি’র জন্য নিয়েছেন বলে খবর। জানা গেছে, ‘ডন’-এর এই সিক্যুয়েল ছবিতে কিয়ারাকে দুরন্ত অ্যাকশন করতে দেখা যাবে। আর তার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে চলেছেন এই বলিউড অভিনেত্রী।

ফারহান আখতারের ‘ডন থ্রি’ ২০২৫ সালে মুক্তি পাবে। তবে দর্শক ‘ডন’-এর মিকায় আবার শাহরুখ খানকেই দেখতে চেয়েছিলেন। কিং খানের পরিবর্তে রণবীরের নাম ঘোষিত হওয়ায় আশাহত হয়েছিলেন সিনেমাপ্রেমীরা।

কিয়ারা আদভানি তাদের মতে, আসল ‘ডন’ শাহরুখ খান ছাড়া আর কেউ নন। রণবীর আর কিয়ারার জুটিকে দর্শক কতটা খোলা মনে স্বাগত জানাবেন, তা-ই এখন দেখার অপেক্ষা।

সাবেক প্রেমিকের স্ত্রীর সঙ্গে স্বস্তিকার বন্ধুতা

পরমের স্ত্রী পিয়া চক্রবর্তী ও স্বস্তিকা মুখার্জি

টালিউডের সুদর্শন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে গুণী অভিনেত্রী স্বস্তিকা মুখার্জির প্রেমের অধ্যায় বেশ আলোচিত। তবে দেড় দশক আগেই সেই প্রেম ভেঙে গেছে। দুজন আলাদা গন্তব্যে হেঁটেছেন। প্রেম ভেঙে গেলে সাধারণের মতো তারকাদেরও অনেকে মুখ দেখাদেখি বন্ধ করে দেন। কেউ কেউ সাবেকের বিরুদ্ধে কুৎসাও রটান। তবে স্বস্তিকা সাবেক প্রেমিকদের সঙ্গেও বন্ধুত্ব অটুট রেখেছেন।

পরমব্রতের সঙ্গে ‘শিবপুর’ ও ‘শাহজাহান রিজেন্সি’ সিনেমাতেও দেখা গেছে স্বস্তিকাকে। আরেক প্রেমিক সৃজিত মুখার্জির সঙ্গে প্রেম ভেঙে যাওয়ার পরও তার একাধিক ছবিতে অভিনয় করেছেন স্বস্তিকা। এ বিষয়ে এক সাক্ষাৎকারে স্বস্তিকা বলেছিলেন, ‘সময় যত যায়, মানুষ সম্পর্কের ভালোটাই মনে রাখে, খারাপটা মাথা থেকে মুছে যায়।’

পরমের স্ত্রী পিয়া চক্রবর্তী ও স্বস্তিকা মুখার্জি গত বছরের অক্টোবরে কলকাতার জনপ্রিয় গায়ক অনুপম রায়ের সাবেক স্ত্রী পিয়া চক্রবর্তীর সঙ্গে ঘর বেঁধেছেন অভিনেতা পরম। বিয়ে নিয়ে সামাজিক মাধ্যমে বিদ্রুপের মধ্যে পরম ও পিয়ার পাশে দাঁড়িয়েছিলেন স্বস্তিকা। বিভিন্ন সাক্ষাৎকারে স্বস্তিকা জানিয়েছিলেন, ‘পরম বাড়িতে ডাকলেও যাবেন।’

গতকাল পরমের স্ত্রী পিয়া চক্রবর্তীর সঙ্গে কাঁধে হাত রেখে কয়েকটি ছবি পোস্ট করে স্বস্তিকা লিখেছেন, ‘আয় বেঁধে বেঁধে থাকি।’ ছবিগুলো পিয়াও পোস্ট করেছেন। এই নিয়ে অবশ্য মুখ খোলেননি এই অভিনেত্রী।

পরমের স্ত্রী পিয়া চক্রবর্তী ও স্বস্তিকা মুখার্জি স্বস্তিকা আগেই জানিয়েছিলেন, পিয়া তার অনেক দিনের চেনা। তাকে খুবই পছন্দ করেন তিনি। পিয়ার জন্য হলেও সাবেক প্রেমিকের বাড়িতে যেতে আপত্তি নেই তার। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থেকেই ছবিগুলো পোস্ট করেছেন স্বস্তিকা। তবে ছবিগুলো পরমব্রতের বাসায় তোলা হয়েছে কি না—তা নিশ্চিত হওয়া যায়নি।

পরমের স্ত্রী পিয়া চক্রবর্তী ও স্বস্তিকা মুখার্জি

;

মা হারালেন নায়ক বাপ্পী চৌধুরী

না ফেরার দেশে চলে গেলেন স্বপ্না সাহা

মায়ের নিরাপদ ছত্রছায়া থেকে আজীবনের মতো ছিটকে গেলেন চিত্র নায়ক বাপ্পী চৌধুরী। আজ (৫ মার্চ, ২০২৪) সকালে ইহকালের মায়া ত্যাগ করলেন স্বপ্না সাহা। লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি। এই তথ্য নিশ্চিত করেছেন, বাপ্পীর পারিবারিক ড্রাইভার প্রতীক। অভিনেতার পরিবারে এখন শোকের ছায়া বিরাজ করছে।
বেশ অনেক দিন ধরেই আলসারের সমস্যায় আক্রান্ত ছিলেন স্বপ্না দেবী। রাজধানীর মুগদা হাসপাতালে এতদিন ছিলেন চিকিৎসাধীন। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন শ্রীমতী স্বপ্না সাহা। এরমধ্যে চিকিৎসার উদ্দেশ্যে পার্শ্ববর্তী দেশ ভারতেও গিয়েছিলেন তিনি। তবে, অবশেষে আজ ভোরে চিকিৎসাধীন থাকাকালেই দেহত্যাগ করলেন তিনি। তার স্বর্গবাসী হওয়ার প্রার্থনা করছেন শুভাকাক্ষীরা। 

;

টিকটক থেকে ‘ঝালাক দিখলা যা’ জয়ী মনীষা রানি

ঝালাক দিখলা যা: সিজন ১১’র বিজয়ী মনীষা রানি

নাচের রিয়েলিটি শো দিয়ে আলোচনায় এসেছিলেন। ব্যর্থ হয়ে ফিরে যেতে হলেও, ব্যক্তিত্ব দিয়ে সবার মনে দাগ কাটেন। কঠোর পরিশ্রম, চর্চা এবং হার না মানার উদ্যমে নতুন পথে জীবনে এগিয়ে নেওয়ার সিদ্ধান্ত মানুষকে সফলতা এনে দেবেই। জীবনের চাকা ঘুরে সেই ডান্স রিয়েলিটি শো’য়ের মাধ্যমেই স্বপ্ন পূরণ করলেন।

বলছি বিহারের মেয়ে মনীষা রানির কথা। ভারতে এখন খুব পরিচিত এক নাম। জনপ্রিয় বিতর্কিত শো ‘বিগবস: ওটিটি- সিজন টু’ থেকে তার জনপ্রিয়তা দেশব্যাপী ছড়িয়ে যায়। বিগবসে অভিষেক মালহান এবং এলভিস যাদবের সাথে, তার অকৃত্রিম বন্ধুত্ব ছাড়িয়ে গিয়েছিল খেলার কঠোর নিয়মকেও।

বিগবসে বিজয়ী হতে না পারলেও, জয় করেছিলেন শত শত ভারতবাসীর মন। তবুও তার হাতে ট্রফি দেখতে না পারার আফসোস ছিল মনীষা ভক্তদের। অবশ্য সেই আফসোসও অবশেষে দূর হলো। ভারতীয় জনপ্রিয় নাচের রিয়েলিটি শো ‘ঝালাক দিখলা যা’ এর সিজন ১১-এর ট্রফি উঠেছে মনীষা রানির হাতে। বন্ধু এলভিশের মতোই ওয়াইল্ড কার্ডে এন্ট্রি নিয়ে শেষবাজি মারলেন মনীষা।

বিহার কন্যা মনীষা রানি ধনশ্রী বর্মা, অদ্রিজা সিনহা ,শোয়েব ইব্রাহিম এবং শ্রীরাম চন্দ্রের সাথে ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ট্রফি ওঠে মনীষঅর হাতে।  ট্রফি ছাড়াও পেয়েছেন নগদ ৩০ লাখ রুপি। নৃত্য প্রশিক্ষক আশুতোষ পওয়ারের জন্য ছিল পুরষ্কার হিসেবে ১০ লাখ রুপি।

সাবলীল ব্যক্তিত্ব এবং নিজের জড়তাকে কাটিয়ে উঠেছিলেন মনীষা। তার সরলতা এবং উৎফুল্ল মনোভাবের কারণে সকলের মনের রানি হয়ে উঠেছেন মনীষা রানি। সিজন ফিনালের আগেই মনিষার শুভাকাক্ষীদের দেখা যায়, তার জন্য ভোট চাইতে। বিভিন্ন সেলিব্রিটিরা তাদের দর্শকদের অনুরোধ করেছিলেন, মনীষাকে ভোট দিয়ে জিতিয়ে দেওয়ার জন্য।

ট্রফি জেতার পর তিনি সকলকে ধন্যবাদ জানান। বিচারক এবং দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরও বলেন, ‘ঝলক দিখলা যা’-তে জয়লাভ করা তার স্বপ্ন ছিল, যা এখন পূরণ হয়েছে। এরই সাথে নৃত্যশিল্পী হিসেবে তার সব প্রতিকূলতার কথাও উল্লেখ করেন মনীষা।   

ছোটবেলা থেকেই নাচতে ভালোবাসেন মনীষা। নাচ শেখার জন্যই ছোটবেলায় বিহার থেকে কোলকাতায় আসেন। সেখানে পুরোদমে প্রশিক্ষণ অব্যহত রেখেছিলেন। পরবর্তীতে সিদ্ধান্ত নেন মুম্বাই যাওয়ার। সেই সিদ্ধান্তই তার জীবন বদলে দিয়েছে।   

;

চমনের ক্রুজ লাইন শোতে বিবি, সারা ও মেহজাবীন

বিবি রাসেল, চমন চৌধুরী, সারা যাকের ও মেহজাবীন চৌধুরী

একটু পরেই র‌্যাম্পের মঞ্চ আলোকিত করবেন দেশের সাংস্কৃতিক অঙ্গনের তিন প্রখ্যাত নারী তারকা। তারা হলেন ফ্যাশন আইকন বিবি রাসেল, প্রখ্যাত নাট্যজন সারা যাকের এবং বর্তমান সময়ে ছোটপর্দার সুপারস্টার অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। এছাড়াও র‌্যাম্পে হাটবেন দেশের বিজ্ঞাপন জগতের পুরোধা ব্যক্তিত্ব এবং নারী উদ্যোক্তা গীতিয়ারা সাফিয়া চৌধুরী। সংগীত পরিবেশন করবেন তরুণ প্রজন্মের মেধাবী শিল্পী স্বপ্নিল সজীব।

এই চার নারীকে র‌্যাম্পের মঞ্চে নিয়ে আসছেন আন্তর্জাতিকভাবে খ্যাতি পাওয়া ফ্যাশন ডিজাইনার চমন চৌধুরী।

যারা তাকে চেনেন, তারা জানেন এই মেধাবী ডিজাইনার বাংলাদেশের জাতীয় সম্পদ, সোনালী আঁশখ্যাত পাট দিয়ে পোশাক ডিজাইন করেন। তিনি এবার পিওর পাটের পোশাকের পাশাপাশি তার ডিজাইনে পাটের সঙ্গে যুক্ত করেছেন জামদানি, কাতান। শাড়ির ব্লাউজের কাটিং প্যাটার্ণে বৈচিত্র্য এনেছেন, যা ফিউশন পোশাকের স্বাদ দেয়। ছেলেদের জন্য পাট দিয়ে দিব্যি তৈরী করে ফেলেছেন ব্লেজার ও হুডির মতো ট্রেন্ডি পোশাক।

Caption বার্তা২৪.কমকে চমন চৌধুরী বলেন, ‘সামনে ঈদ এবং চলমান বসন্ত ঋতুর কথা ভেবে এবারের এই সলো ফ্যাশন শোটি করছি। আশা করছি সবার মন জয় করবে আমার নতুন কালেকশনগুলো।’

তিনি আরও বলেন, ‘সবসময় ডিজাইনে বৈচিত্র্য আনা বেশ কঠিন। কারন আমি শুধুই পাটকে প্রমোট করতে চাই। তারপরও নিরলস চেষ্টা করি নতুনত্ব আনতে। এবার অনেকগুলো নতুন ডিজাইন করেছি। তারমধ্যে বেশকিছু এই শোতে প্রেজেন্ট করেছি। অনেকেই আমাকে আলাদাভাবে বলেছেন যে আমার ডিজাইন তাদের ভালো লেগেছে। সামনে আরও অনেক নতুন কালেকশন আসবে। সেগুলো নিয়ে একটি একক শো করব। আশাকরি সেগুলোও সবার মন জয় করবে।’

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *